অপহৃত উদ্ধার, মুক্তিপণের ২৫ লাখসহ একজন গ্রেপ্তার : র‌্যাব

দক্ষিণাঞ্চল ডেস্ক
ঢাকার শাহবাগ এলাকা থেকে ‘অপহৃত’ এক তরুণকে উদ্ধার এবং তার মুক্তিপণের জন্য পরিবারের দেওয়া ২৫ লাখ টাকাসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধার শরীফ-বিন-মোহাম্মদ সাগর (২২) কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ঢাকার যাত্রাবাড়ীতে তাদের বাসা।
সাত দিন আগে ওই এলাকা থেকে তিনি অপহৃত হন বলে র‌্যাব-১০ এর উপ- অধিনায়ক মেজর মো. আশরাফুল হক জানিয়েছেন। তিনি বলেন, বন্ধুবেশে তাহেরুল ইসলাম নামে এক যুবক গত ১৯ জানুয়ারি শরীফকে অপহরণ করে। এরপর ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ চাওয়ার পর পরিবার অভিযোগ করলে শরীফকে উদ্ধারে মাঠে নামে র‌্যাব।
আশরাফুল হক বলেন, শরীফের পরিবার মোবাইল ফোনে ‘অপহরণকারীর’ সঙ্গে যোগাযোগ চালিয়ে যায়। মুক্তিপণের টাকা নিয়ে তাদের কখনও যাত্রাবাড়ী, আবার কখনও নারায়ণগঞ্জ যেতে বলা হয়। এভাবেই সে এ কয়দিন কাটিয়ে দেয়। সর্বশেষ রবিবার বিকালে শাহবাগে দেখা করার কথা ঠিক হয়। সে অনুযায়ী র‌্যাব কৌশলে অপহরণকারীকে ২৫ লাখ টাকা দেওয়ার সময় ধরে ফেলে। পরে শরীফকে ওই এলাকা থেকেই উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব কর্মকর্তা আশরাফুল। গ্রেপ্তার তাহেরুলের গ্রামের বাড়ি শরীয়তপুরের ডামুড্যায়। তিনি বি এ পাশ করে বেকার জীবনযাপন করছেন বলে র‌্যাব জানিয়েছে।
আশরাফুল বলেন, শরীফের বাবা দীর্ঘ দিন মধ্যপ্রাচ্যের একটি দেশে কর্মরত ছিলেন। তার টাকা হাতিয়ে নিতে এই অপহরণ বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.