অন্যায়কারীদের কোনো ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

সমাজের যে স্তরেরই হোক না কেন, অন্যায়কারীকে কোনো ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল রবিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধুমাত্র মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেননি; পাশাপাশি তিনি সমাজে সুশাসন প্রতিষ্ঠার কথাও বলেছেন।

যারা অন্যায় করবেন, তারা যেউ হোক না কেন, কাউকে ছাড় দেওয়া হবে না। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও কোরিয়ার সহযোগিতায় তৈরি ‘নার্কোটিকস ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (সিআইএমএস)’ উদ্বোধন করেন।

এই ওয়েবসাইটের মাধ্যমে অধিদপ্তরের কর্মকর্তারা যেকোনো জায়গায় ল্যাপটপে বসে মামলার ফলোআপ, লাইসেন্স ম্যানেজমেন্ট, স্যাম্পল এনালাইসিস ম্যানেজমেন্ট, অপারেশন ও হসপিটাল ম্যানেজমেন্টের কাজ করতে পারবেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযান মোটেও স্তিমিত হয়নি। যারা মাদকব্যবসা করে, মাদক ব্যবসায় বিনিয়োগ করে, বড় বড় মাদক সম্রাট সবাইকেই ধরা হয়েছে। এসব কার্যক্রমের পাশাপাশি আমরা দেশে মাদকের চাহিদা কমানোর চেষ্টা করছি। তারই অংশ হিসেবে এই অনুষ্ঠান। প্রচেষ্টার কারণে আজ মাদক ও ধূমপান অনেকটাই নিয়ন্ত্রণে।

মাদক দেশে তৈরি হয় না উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সীমান্ত দিয়ে মাদক যাতে না ঢুকতে পারে সেজন্য অন্যান্য বাহিনীর পাশাপাশি কোস্ট গার্ডকেও শক্তিশালী করা হয়েছে। অনুষ্ঠানে অধিদপ্তর নির্মিত ‘মাদককে না বলুন’ বিষয়ক একটি টেলিভিশন বিজ্ঞাপনও প্রদর্শন করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.