April 26, 2024
জাতীয়

ফতুল্লায় দুই ‘জঙ্গি’ গুলিস্তানের বোমার মামলায় গ্রেপ্তার

দক্ষিণাঞ্চল ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল­ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার ফরিদ উদ্দিন রুমি ও মিশুক খান মিজানকে গত এপ্রিলে গুলিস্তানে ট্রাফিক পুলিশের ওপর বোমা হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম গতকাল মঙ্গলবার এ তথ্য জানান।  তিনি বলেন, তারা নব্য জেএমবির সদস্য। গুলিস্তানে পুলিশকে টার্গেট করে আইইডি হামলায় তারা জড়িত ছিলেন বলে তথ্য পেয়েছি আমরা।

গত ২৯ এপ্রিল রাতে ওই হামলায় সেখানে কর্তব্যরত দুই কনস্টেবল এবং কমিউনিটি পুলিশের এক সদস্য আহত হন। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী আইএস ওই হামলার দায় স্বীকার করে সে সময় বিবৃতি দিলেও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছিল, দেশীয় উগ্রপন্থিরাই ওই ঘটনা ঘটিয়েছে।

রোববার রাতে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে মিশুক খান মিজানকে গ্রেপ্তারের পর নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল­া শিয়াচর এলাকায় তক্কার মাঠ সংলগ্ন এক তলা একটি বাড়ি ঘিরে ফেলে পুলিশ। সোমবার দুপুর পর্যন্ত সেখানে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় আহসানউল­াহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ও প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক ফরিদউদ্দিন রুমিকে।

অভিযান শেষে অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেছিলেন, ওই বাড়িতে বিপুল পরিমাণ বিস্ফোরক পাওয়া গেছে, যার সঙ্গে পুলিশের উপর সা¤প্রতিক বোমা হামলায় ব্যবহৃত বিস্ফোরকের মিল রয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *