April 27, 2024
আঞ্চলিক

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ শহীদ হাদিস পার্কে

লিফলেট বিতরণ কর্মসূচিতে প্রচারণা শুরু

 

খবর বিজ্ঞপ্তি

ঐতিহাসিক শহীদ হাদিস পার্কে বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠানে প্রশাসনের অনুমতি মিলেছে। ২৫ জুলাই বৃহস্পতিবার দুপুর ২টায় সমাবেশের কার্যক্রম শুরু হবে। বিএনপির সংগ্রামী মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়া জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, সিনিয়র নেতৃবৃন্দ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন।

গতকাল রবিবার লিফলেট বিতরণের মধ্য দিয়ে শুরু হয়েছে সমাবেশ সফল করার লক্ষ্যে আনুষ্ঠানিক প্রচারণা। দুপুর ১২ টার দিকে কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে থেকে লিফলেট বিতরণ শুরু হয়। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে বিএনপি ও অঙ্গ দলের বিপুল সংখ্যক নেতাকর্মী লিফলেট হাতে নেমে পড়েন রাজপথে। প্রখর খরতাপ ও উত্তপ্ত আবহাওয়া উপেক্ষা করে তারা রাস্তায় চলাচলরত বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রী, পথচারী, দু’পাশের ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা-বিক্রেতা, অফিস আদালতের কর্মকর্তা-কর্মচারী, শ্রমজীবী জনতার হাতে সমাবেশে যোগ দেওয়ার আহবান সম্বলিত লিফলেট তুলে দেন।

সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং গণতন্ত্র ও জনগনের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠা, ভোট ডাকাতির সংসদ বাতিল ও পুনঃনির্বাচনের ব্যবস্থা, নারী-শিশু নির্যাতন, গুম-খুন-বিরোধীমত দমন বন্ধ, স্বাধীন বিচার বিভাগ ও গণমাধ্যম প্রতিষ্ঠা, পাটকল শ্রমিকদের ন্যায্য দাবি পূরণ, এবং ধানসহ কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য প্রদান, ব্যাংক ও আর্থিত প্রতিষ্ঠান লুট, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য বৃদ্ধি এবং দুর্নীতি ও অপশাসনের প্রতিবাদে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী এই বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে কর্মসূচিতে ঘিরে খুলনা বিএনপির নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রখর খরতাপের মধ্যে লিফলেট বিতরণ কর্মসূচিতেই মহানগর ও জেলার প্রত্যন্ত অঞ্চলের শত শত নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত উপস্থিতি বিষ্মিত করেছে অনেককেই। মামলা-হামলা-নির্যাতন-অত্যাচার এবং হয়রানির শিকার নেতাকর্মীরা বিভাগীয় সমাবেশ কর্মসূচিকে ঘিরে পুনরুজ্জীবিত হয়ে উঠছেন বলেই মনে করছেন তারা। বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচি শেষ হতেই ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল এবং মহিলা দলের নেতকার্মীরা নেমে পড়েন লিফলেট বিতরণ করতে। সরকারকে সতর্ক বার্তা পৌছে দিতে ২৫ জুলাইয়ের সমাবেশে সবাইকে যোগ দেওয়ার আহবান জানান। জনগনও তাদের সেই আহবানে সাড়া দেন এবং একমত প্রকাশ করেন। এদিকে বিভাগীয় সমাবেশ কর্মসূচি সফল করতে গঠিত ১২টি উপ কমিটির সদস্যরা দফায় দফায় বৈঠকে বসছেন। দায়িত্ব পালনে সিদ্ধান্ত নিতে এসব বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হচ্ছে। মহানগরের বাইরে সকল থানা, ওয়ার্ড এবং প্রত্যন্ত ইউনিয়ন পর্যন্ত প্রস্ততি সভা, উঠান বৈঠক, প্রচারণা-গণসংযোগ শুরু হয়েছে।

রবিবারের লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা, মনিরুজ্জামান মনি, আমীর এজাজ খান, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, শেখ মোশারফ হোসেন, শাহজালাল বাবলু, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশীদ, মোল্লা খায়রুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, কামরুজ্জামান টুকু, মোল্লা মোশারফ হোসেন মফিজ, শামসুল আলম পিন্টু, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শফিকুল আলম তুহিন, শাহিনুল ইসলাম পাখী, মুর্শিদুর রহমান লিটন, মুজিবর রহমান, ইকবাল হোসেন খোকন, এহতেশামুল হক শাওন, শেখ সাদী, খায়রুল ইসলাম খান জনি, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, মুর্শিদ কামাল, একরামুল হক হেলাল, শামসুজ্জামান চঞ্চল, রফিকুল ইসলাম বাবু, মাহবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা চৌধুরী সাগর, শরিফুল ইসলাম বাবু, হেলাল আহমেদ সুমন, নিয়াজ আহমেদ তুহিন, নাজিরউদ্দিন আহমেদ নান্নু, মাজেদা খাতুন, রোকেয়া ফারুক, শেখ ইমাম হোসেন, মেজবাহউদ্দিন মিজু, জাহিদ কামাল টিটু, মোল্লা ফরিদ আহমেদ, রবিউল ইসলাম রবি, তৌহিদুল ইসলাম খোকন, আফসারউদ্দিন মাস্টার, ওয়াহিদুর রহমান দীপু, মোস্তফা কামাল, মোহাম্মদ আলী প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *