April 27, 2024
আঞ্চলিকলেটেস্ট

 খুলনায় ফরমালিন মিশ্রিত ১৩৫ কেজি আম বিনষ্ট

 

দ: প্রতিবেদক

খুলনায় রাসায়নিক মিশ্রিত ফল বাজারজাত ও গুদামজাত বন্ধে নজরদারির অংশ হিসাবে গতকাল রবিবার নগরীর বড় বাজার এলাকায় ফলের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন দোকানে ফরমালিন মিশ্রিত ১৩৫ কেজি আম বিনষ্ট করা হয়। অভিযানের নেতৃত্ব প্রদান করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম বিপিএম।

কেএমপি’র এডিসি সদর (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) শেখ মনিরুজ্জামান মিঠু জানান, ফলের আড়তে অভিযানকালে বিএসটিআই এর ভ্রাম্যমান ল্যাবের মাধ্যমে আমের ফরমালিন পরীক্ষা করা হয়। এসময় কদমতলাস্থ স্টেশন রোডের মেসার্স তানভীর বানিজ্য ভান্ডার থেকে ফরমালিন মিশ্রিত ৪৪ কেজি আম, বড় বাজারের মেসার্স ভাই ভাই বানিজ্য ভান্ডার থেকে ফরমালিন মিশ্রিত ৬৯ কেজি আম ও মেসার্স লাকি ট্রেডার্স থেকে ফরমালিন মিশ্রিত ২২ কেজি আম জব্দ করে প্রকাশ্যে তাৎক্ষনিক ভাবে বিনষ্ট করা হয়।

উক্ত অভিযানে আরও উপস্থিত ছিলেন বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ এহসান শাহ, এডিসি দক্ষিণ (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) এম এম শাকিলুজ্জামান, এডিসি সদর (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) শেখ মনিরুজ্জামান মিঠু, এডিসি সিটিএসবি (এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত) মনিরা সুলতানা, খুলনা জোনের এসি এস এম কামরুজ্জামান পিপিএম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হুমায়ুন কবির, সিনিঃ এক্সজামিনার (কেমিক্যাল) মোঃ আবু জায়েদসহ  বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন, খুলনা এর অন্যান্য প্রতিনিধিগণ।

অভিযান শেষে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম বিপিএম উপস্থিত ফলের আড়তের মালিক, শ্রমিক ও জনসাধরণকে ফলসহ অন্যান্য ভোগ্যপণ্যে রাসায়নিক মিশ্রিত না করার জন্য অনুরোধ জানান। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কেএমপি’র এই অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *