April 20, 2024
আঞ্চলিক

কলারোয়ায় নৌকার প্রার্থীর আনন্দ মিছিলে সন্ত্রাসী হামলা : আহত ৩

 

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

কলারোয়ায় নৌকা প্রার্থীর আনন্দ মিছিলে সন্ত্রাসী হামলায় আ.লীগের ৩ নেতাকর্মী জখম হয়েছে। এ ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদাসহ ১৭ জনের নামে মামলা হয়েছে।

মামলার বিবরণে ও মামলার বাদী সূত্রে জানা যায়-উপজেলা পরিষদ নির্বাচনে কলারোয়া উপজেলা আ.লীগের নৌকা মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনকে মনোনয়ন ঘোষনা দেয়ার পরে শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলা যুবলীগের উদ্দ্যোগে পৌর সদরে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে নেতাকর্মীরা বাড়ী ফেরার পথে পশু হাট মোড়ে পৌছালে নেতাকর্মীরা সন্ত্রাসী হামলায় শিকার হয়।

এই সন্ত্রাসী হামলায় উপজেলার লাঙ্গলঝাড়া ওয়ার্ড আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম (৪০), ওই এলাকার গ্রাম পুলিশ জাকির হোসেন (২৮) ও নাজমুছ সাকিব সোহাগ (২৫) মারাক্তক জখম প্রাপ্ত হয়। এসময় সন্ত্রাসীরা সাকিবের ব্যবহিৃত একটি সুজুকি জিক্সার মটর সাইকেল ভাংচুর করে। তাৎক্ষনিক খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থান পরিদর্শন করে আহত কবিরুল ইসলামকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ওই রাতে কলারোয়া উপজেলার ৪নং লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম বাদী হয়ে উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা, রবিউল ইসলাম বাবু, সাইদুর রহমান, আশিকুর রহমান, রাজু, মোস্তাক, কিবরিয়া, মেহেদী হাসান নাইস, বাদল, এরশাদ আলী, রেজাউল ইসলাম, রুবেল হোসেন, জাহিদ হোসেন, আমিরুজ্জামান পান্না, মামুন হোসেন, রাজু, আনারুল ইসলামসহ ১৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা নং-১৪(২)১৯ দায়ের হয়। এঘটনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন বলেন-ইন্টারনেটে কলারোয়া উপজেলা আ.লীগের চেয়ারম্যান পদ প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের নৌকা মনোনীত মনোনয়ন পত্র ঘোষনা দেখে রাত ১০টার দিকে এলাকার শত শত নেতাকর্মীরা জড়ো হয় তার বাসভবনে। পরে নেতাকর্মীরা আনন্দ মিছিল ও সমাবেশ করে একে একে বাড়ী ফিরে যায়।

পথিমধ্যে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু ও উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদার নেতৃত্বে আ.লীগের নেতাকর্মীদের উপর হামলা করা হয়। এতে উপজেলার লাঙ্গলঝাড়া ওয়ার্ড আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম, ওই এলাকার গ্রাম পুলিশ জাকির হোসেন ও নাজমুছ সাকিব সোহাগ মারাক্তক জখম প্রাপ্ত হয়। এসময় সাকিবের ব্যবহিৃত একটি সুজুকি জিক্সার মটর সাইকেল ভাংচুর করে তারা। মামলার বাদী উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন-তার দলের নেতাকর্মীদের উপর পূর্ব পরিকল্পিত ভাবে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে এবং তিনিও হামলায় আহত হয়েছেন। এঘটনায় তিনি বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছেন।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন-মারামারির ঘটনায় ১৭জনের নামে মামলা হয়েছে। পুলিশ আইনগত ব্যবস্থা নিবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *