April 25, 2024
আঞ্চলিক

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)’র ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

খবর বিজ্ঞপ্তি

১৯৬১ সালের ২১ জানুয়ারী প্রতিষ্ঠিত খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) এর ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গতকাল। এই দিনটিকে স্মরণ ও সাফল্যমন্ডিত করতে গতকাল মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে কেডিএ। সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন কেডিএ’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মুকিম সরকার, পিবিজিএম, এনডিসি, পিএসসি। এরপর কেক কেটে কেডিএ’র ৫৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

কেডিএ’র কর্মকর্তা কর্মচারীগণ স্মৃতিচারণমূলক বক্তব্য ও আগামী দিনে এগিয়ে চলার প্রত্যয় ব্যক্ত করেন। তারা এ পর্যন্ত কেডিএতে যারা কর্মরত ছিলেন ও এখনো আছেন তাদের সবার অবদান এর কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। কেডিএ’র এই দীর্ঘ পথচলায় খুলনার জনগণের অব্যাহত সমর্থন ও পাশে থাকাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতার সাথে গ্রহণ করেন এবং এই ধারা সামনেও অব্যাহত থাকবে মর্মে আস্থা ও বিশ্বাস রাখেন।

কেডিএ’র প্রধান প্রকৌশলী কাজী মোঃ সাবিরুল আলম বলেন, ১৯৬১ সালে পাটির উপর বসে অফিস শুরু করা তৎকালীন কেডিএ আজ এই অবস্থায় উপনীত হয়েছে। আজকের এই কেডিএ খুলনার জনগনকে সাথে নিয়ে সামনে এগিয়ে যাবে। বিশেষ করে ২০২০ সাল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকীতে কেডিএ নতুন উদ্যমে কাজ করে খুলনার উন্নয়নে বদ্ধপরিকর।

প্রধান অতিথি কেডিএ’র চেয়ারম্যান সৃষ্টির শুরু হতে এ পর্যন্ত কেডিএ’র সামগ্রিক কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন। আওতাধীন এলাকার মাস্টার প্ল্যান প্রষয়ন করে কেডিএ এ এলাকার এ পর্যন্ত ৫০টিরও অধিক প্রকল্প যেমন আবাসিক এলাকা, বানিজ্যিক এলাকা, শিল্প এলাকা, বাস টার্মিনাল, রাস্তা, মার্কেট, পার্কসহ অন্যান্য জনকল্যানমূলক বাস্তবায়ন করে খুলনার উন্নয়নে ভূমিকা রেখেছে। এই কর্মযজ্ঞের অংশ হিসাবে তিনি কেডিএ’র সকল জনবলকে ধন্যবাদ জানান এবং এই প্রাপ্তির দাবিদার তারাই মর্মে উল্লেখ করেন।

সন্ধ্যায় খুলনার বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী ৫৯তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *