April 20, 2024
খেলাধুলা

জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারাল বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বৃষ্টি আইনে ৯ উইকেটের বিশাল জয় পেল বাংলাদেশের যুবারা। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে গতকাল শনিবার ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতেই বৃষ্টি বাগড়া দেয়। এরপর খেলা বন্ধ থাকে অনেকটা সময়।

বৃষ্টি থামার পর জিম্বাবুয়ে আর ব্যাট করতে নামেনি। বৃষ্টি আইনে খেলার দৈর্ঘ্য নেমে আসে ২২ ওভারে। আর বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৩০ রান, যা ৬৪ বল হাতে রেখে অনায়াসেই পেরিয়ে যায় যুবা টাইগাররা।

লক্ষ্য তাড়ায় শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। তানজিদ হাসান ও পারভেজ হসেন ইমনের ওপেনিং জুটিতেই আসে ৪১ রান। বাংলাদেশের ইনিংসের দৈর্ঘ্য তখন কেবল মাত্র ২.১ ওভার। মাত্র ১০ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩২ রানের ইনিংস খেলে তানজিদ বিদায় নেওয়ার পর বাকি সময়টা ঝড় তোলেন ইমন ও মাহমুদুল হাসান জয়। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ৯১ রান।

দুর্দান্ত ব্যাটিং করা ইমন মাত্র ৩৩ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। তার এই ইনিংসটি ৫টি চার ও ৩টি ছক্কায় সাজানো। আর ২৬ বলে ৫ চার ৩৮ রান করে অপরাজিত থাকেন জয়।

এর আগে বাংলাদেশের বোলারদের দাপুটে বোলিংয়ে রান তুলতে হিমশিম খেয়েছে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩১ রান এসেছে তাদিওয়ানাশে মারুমানির ব্যাট থেকে। এছাড়া ২৭ রান এসেছে ওপেনার এমানুয়েল বাওয়া আর ২৮ রান করেছেন মিল্টন শুম্বা।

বল হাতে বাংলাদেশের পাঁচ বোলার-তানজিব হাসান সাকিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শামিম হোসেন ও রাকিবুল হাসান ১টি করে উইকেট তুলে নিয়েছেন। এই জয়ে গ্রæপ ‘সি’র শীর্ষে এখন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের পারভেজ হোসেন ইমন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *