April 26, 2024
খেলাধুলা

মিরাজের অপরাজিত ঝড়ো ব্যাটে খুলনার দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক

মেহেদি হাসান মিরাজের অপরাজিত ঝড়ো হাফসেঞ্চুরিতে সিলেট থান্ডারের বিপক্ষে দাপুটে জয় পেল খুলনা টাইগার্স। বঙ্গবন্ধু বিপিএলের ২৪তম ম্যাচে ১৩ বল বাকি থাকতে ও ৮ উইকেটের বিশাল জয় পায় মুশফিকুর রহিমের নেতৃত্বে খুলনা।

গতকাল শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় সিলেট ও খুলনা। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান করে সিলেট। তবে ২ উইকেট হারিয়েই জয় তুলে নেয় খুলনা।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই জয়ের ভীত গড়ে দেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। ১২.২ ওভারে তারা ১১৫ রান তোলেন। ৩১ বলে ৪১ রান করে এবাদত হোসেনের বলে মাঠ ছাড়েন শান্ত। ১৫ রান করেন তৃতীয় উইকেটে নামা রাইলে রুশো।

তবে এই টুর্নামেন্টে ব্যাটে-বলে বাজে ফর্ম যাওয়া মিরাজ এদিন বেশ জ্বলে ওঠেন। ৩০ বলে ফিফটি পাওয়া এই অলরাউন্ডার শেষ পর্যন্ত ৬২ বলে ৮৭ রানে অসাধারণ ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। তার ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছক্কায়।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য ভালো হয় মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে সিলেটের। উদ্বোধনী জুটিতে আন্দ্রে ফ্লেচার ও রুবেল মিয়া ৯ ওভারে ৬২ রান তোলেন। তবে রান তুললেও তাদের ব্যাটিংয়ে ছিল ধীর গতি। এই টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিয়ান ফ্লেচার পরে রবি ফ্রাইলিংকের বলে আউট হন ২৪ বলে ৩৭ রান করে। আর শহিদুল ইসলামের বলে আউট হওয়া রুবেল ৪৪ বলে ৩৯ রান করেন।

শেষ দিকে শেরফেন রাদারফোর্ড ও অধিনায়ক মোসাদ্দেকের অপরাজিত ব্যাটিংয়ে কোনোরকমে দেড়শ রানের গণ্ডি পার করে সিলেট। রাদারফোর্ড ২০ বলে ২৬ ও মোসাদ্দেক ১৮ বলে ২৩ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন। খুলনা বোলারদের মধ্যে ফ্রাইলিংক ও শহিদুল দুটি করে উইকেট দখল করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *