দিল্লীতে কারখানায় আগুন ॥ অন্তত ৪৩ জনের প্রাণহানি

ভারতের রাজধানী নয়াদিল্লীতে একটি কারখানায় আগুন লেগে অন্তত ৪৩ জনের প্রাণহানি হয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।
নগরীর আনাজ মান্দির রাণী ঝাঁসির সড়কের একটি সরু গুলিতে ব্যাগ তৈরির কারখানায় রোববার ভোরে এ আগুন লাগে। ওই গলিতে ছোট ছোট আরো কয়েকটি কারখানা রয়েছে।
আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিসের নয়াদিল্লীর ডেপুটি প্রধান সুনিল চৌধুরী জানিয়েছেন।
তিনি আরো জানান, হতাহতরা কারখানার শ্রমিক। ওই সময়ে তারা কারখানার ভেতরে ঘুমাচ্ছিল। দমবন্ধ হয়ে তারা মারা গেছে।
এদিকে আগুন নেভানো হয়েছে। তবে উদ্ধার অভিযান চলছে বলে তিনি জানান।
দিল্লী পুলিশের একজন সিনিয়র কর্মকর্তা জানান, পরে আরো নয় দশজনকে উদ্ধার করা হয়েছে। এর ফলে উদ্ধার হওয়া সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, ভবনটি স্কুল ব্যাগ ও ব্যাগ তৈরির উপকরণে ঠাসা। গলি সরু ও অন্ধকার হওয়ায় তাদের উদ্ধার অভিযান চালাতে খুব বেগ পেতে হচ্ছে।
দিল্লীর উত্তরাঞ্চলীয় জেলার ডেপুটি পুলিশ কমিশনার মনিকা ভট্টাচার্য বলেন, মৃতের সংখ্যা বেড়ে ৪৩ এ দাঁড়িয়েছে। স্থানীয় হাসপাতালগুলোতে আরো ১৬ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটার বার্তায় আগুন লাগার এ ঘটনাকে ভয়াবহ উল্লেখ করেছেন। এছাড়া যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।
মোদি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন এবং সকল কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থলে সম্ভাব্য সকল সহযোগিতা দিয়ে যাচ্ছে বলেও জানিয়েছেন।
দিল্লীর মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এ ঘটনাকে খুবই মর্মান্তিক বলে উল্লেখ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial