এবার আড়ংঘাটা থানার পাশে বোমা বিস্ফোরণের দায় স্বীকার আইএস’র

দ: প্রতিবেদক

খুলনা মহানগরীর আড়ংঘাটা থানার পাশে বোমা বিস্ফোরণের ঘটনায় দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আইএস (ইসলামিক স্টেট)। জিহাদি কার্যক্রম পর্যবেক্ষণে নিয়োজিত বেসরকারি সংস্থা সাইট ইন্টেলিজেন্স-এর ওয়েবসাইটে তাদের এ স্বীকারোক্তি প্রকাশিত হয়েছে। আইএসের স্বীকারোক্তি সম্পর্কে খুলনা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া উইং প্রধান উপ-কমিশনার মনিরুজ্জামান মিঠু বলেন, ‘বিষয়টি নিয়ে গভীর তদন্ত চলছে। তাই এখনই এ বিষয়ে মন্তব্য করা কঠিন।’

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে শুক্রবার রাতে মামলা দায়ের করেছে। উপকমিশনার মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা করা হয়েছে। জড়িতদের আটকের জন্য অভিযান চালানো হচ্ছে।

পুলিশ জানিয়েছে, আড়ংঘাটা প্রধান সড়কের দুই পাশে দুটি ভাড়া ভবনে আড়ংঘাটা থানা। একটি ভবনের পাশে গ্যারেজ এবং গ্যারেজের পাশে আড়ংঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ। ওই মাঠে বৃহস্পতিবার রাতে একটি বোমা বিস্ফোরিত হয়। খবর পেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবীরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করেছে পুলিশ। এছাড়া ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি প্রতিনিধি দল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছে।

উলে­খ্য, এর আগে গত ৩০ সেপ্টেম্বর নগরীর খানজাহান আলী থানার শিরোমনি এলাকার ৩৪নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় দায় স্বীকার করে আইএস। এছাড়া গত ১৮ অক্টোবর খুলনা মহানগরীর খানজাহান আলী থানা যুবলীগের আহŸায়ক মো. সাজ্জাদুর রহমান লিংকনকে লক্ষ্য করে শুক্রবার রাত পৌনে ৮টার দিকে বোমা হামলা হয়েছে।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial