April 26, 2024
খেলাধুলা

এসএ গেমস: সোনার লড়াইয়ে বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক

এসএ গেমসে মেয়েদের ক্রিকেটের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। শুক্রবার নেপালকে হারিয়ে ফাইনালে উঠেছে লঙ্কানরা। গত বুধবার নেপালকে ১০ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে পৌঁছে বাংলাদেশ। পরদিন প্রতিযোগিতার দুর্বলতম দল মালদ্বীপকে হারায় ২৪৯ রানের বিশাল ব্যবধানে। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছিল সালমা খাতুনের দল। আসরের একমাত্র অপরাজিত দল হিসেবে ফাইনাল খেলবে তারা।

শুক্রবার নেপালকে ৪১ রানে হারায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১১৮ রান তোলে লঙ্কানরা। রান তাড়ায় ২০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ৭৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

পোখারার রঙ্গশালা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কাকে ভালো শুরু এনে দিতে পারেননি ওপেনাররা। মাত্র ২ রান করে আউট হয়ে যান উমেশা থিমাশিনি। আরেক ওপেনার জানাদি আনালি ৩৫ রান করতে খেলেন ৩৬ বল। শেষ দিকে লিহিনি অপ্সরার ঝড়ো ব্যাটিংয়ে একশ ছাড়ায় তাদের সংগ্রহ। ২৭ বলে ৫ চারে ৩৭ রান করেন অপ্সরা। ২টি করে উইকেট পান নেপালের সনু খাড়কা ও সরস্বতী কুমারি।

রান তাড়ায় শুরু থেকে ধুঁকতে থাকা নেপালের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন অধিনায়ক রুবিনা ছেত্রি। সাত ব্যাটার ছুঁতে পারেননি দুই অঙ্ক। ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন সাচিনি নিসানশালা। আগামীকাল রোববার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তার আগে শনিবার ব্রোঞ্জের লড়াইয়ে নামবে নেপাল ও মালদ্বীপ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *