April 25, 2024
জাতীয়

ভিসা সহজ করতে থাইল্যান্ডকে আহŸান মন্ত্রী রাজ্জাকের

দক্ষিণাঞ্চল ডেস্ক

বাংলাদেশিদের জন্য থাইল্যান্ডকে ভিসা জটিলতা দূর করার আহŸান জানিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে থাইল্যান্ডের রাষ্ট্রদূত অরুনরাং ফতোং হামফ্রেইস দেখা করতে গেলে তাকে এই আহŸান জানানো হয়।

মন্ত্রী রাজ্জাক বলেন, ভিসা সমস্যা সমাধান করা হলে দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে। ভিসা জটিলতা নিয়ে রাষ্ট্রদূত বলেন, প্রতিদিন ৮০০ আবেদন জমা পড়ে, আমাদের লক্ষ্য তিন কার্যদিবসের মধ্যে ভিসা কার্যক্রম সম্পন্ন করা। যথাযথ কাগজপত্র না থাকা ও ভিন্ন মাধ্যমে আবেদনের কারণে ভিসা দেওয়ার ক্ষেত্রে সময়ক্ষেপন হয়।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে বহু পর্যটক থাইল্যান্ডে ভ্রমণ করে। যদি ভিসার সমস্যা সমাধান করা যায়, তাহলে দু’দেশের বাণিজ্য আরও এক ধাপ এগিয়ে যাবে।

থাইল্যান্ডের বিপুল সংখ্যক বিনিয়োগকারী বাংলাদেশে বিনিয়োগের ইচ্ছা পোষণ করছে জানিয়ে তিনি বলেন, থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক বাড়ানোর অপার সম্ভাবনা রয়েছে। কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাত খাতে বাংলাদেশকে সহযোগিতা করতে পারে থাইল্যান্ড।

বৈঠকে থাইল্যান্ডের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে সব ধরনের সহায়তার আশ্বাস দেন রাজ্জাক। কৃষিক্ষেত্রে থাইল্যান্ডের প্রযুক্তি ব্যবহারে সহায়তা চান তিনি। থাইল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, বর্তমানে তার দেশের ৩২টি কোম্পানি বাংলাদেশে সরাসরি বিনিয়োগ করেছে। তিনি বলেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ এখন খুবই গুরুত্বপূর্ণ দেশ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *