April 20, 2024
আঞ্চলিক

সুন্দরবনের কোল ঘেষে নির্মিত সকল কারখানা ও স্থাপনা অপসারণের দাবি

নগর ও জেলা বিএনপির যৌথসভা

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথসভা গতকাল মঙ্গলবার বেলা ১১টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

সভায় শক্তিশালী ঘূর্ণিঝড় বুলবুল এর আঘাতে ২১ জন প্রাণহানি, ঘরবাড়ি গাছপালা, মৎস্য সম্পদ ও মিষ্টি পানির আধার ফসল সবজি নষ্ট হওয়ায় শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়। সভায় এই অভিমত ব্যক্ত করা হয় যে শক্তিশালী ঘূর্ণিঝড়ে আশঙ্কার তুলনায় প্রাণহানি ও সম্পদের কম ক্ষতি হওয়ায় মহান আল¬াহ’র প্রতি শুকরিয়া জ্ঞাপন করে বলা হয় প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলায় সুন্দরবনের গুরুত্ব যে অপরিসীম তা আবারও প্রমাণিত হওয়ায় সুন্দরবনের কোল ঘেষে নির্মিত তাপ বিদ্যুৎ প্রকল্পসহ সকল কারখানা ও স্থাপনা অবিলম্বে অপসারণের দাবি জানানো হয়। একই সাথে সমাজের বিত্তবান ও দলের নেতাকর্মীদের ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে থেকে সাহায্য ও সহযোগিতা করার আহŸান জানানো হয়।

সভায় ব্রাক্ষণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দূর্ঘটনায় ১৫ জন নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করা হয়। একই সাথে দূর্ঘটনারোধে আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহŸান জানানো হয়।

সভায় আগামী ১৭ নভেম্বর মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাষানীর মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  সভায় মহানগরের সকল ওয়ার্ডে রাজনৈতিক প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করা হয় এবং ডিসেম্বর মাস থেকে শুরুর সিদ্ধান্ত নেয়া হয়। সভায় মশিউর রহমান রাঙ্গার শহীদ নূর হোসেন সম্পর্কে দেয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সভায় সদস্য সংগ্রহের মুড়িবই আগামী ১৪ নভেম্বর জমা দেয়ার আহŸান জানানো হয়। সভায় শ্রমিক নেতা সিরাজুল হক মানিকের রোগমুক্তি কামনা করা হয়। যুবদল নেতা ইমরানের পিতা খান মঞ্জুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এসএম শফিকুল আলম মনা, শাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, শেখ মোশারেফ হোসেন, জাফর উল¬াহ খান সাচ্চু, রেহানা ঈসা, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, জুলফিকার আলী জুলু, শেখ আব্দুর রশিদ, কওসার চৌধুরী, মোল¬া খায়রুল ইসলাম, আবুল খায়ের খান, আঃ রকিব মলি¬ক, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, কামরুজ্জামান টুকু, মেজবাউল আলম, আসাদুজ্জামান মুরাদ, মোল¬া মোশারফ হোসেন মফিজ, আলী আসগর, ওহেদুজ্জামান রানা, মেহেদী হাসান দীপু, এড. মাসুদ হোসেন রনি, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন, মুজিবর রহমান, জালু মিয়া, শেখ সাদী, খায়রুল ইসলাম জনি, রবিউল হোসেন, মোল¬া সাইদুর রহমান, খন্দকার ফারুক হোসেন, শেখ সরোয়ার হোসেন, সুলতান মাহমুদ, নাজমুল সাকিব পিন্টু, আনিসুর রহমান, সাজ্জাদ হোসেন তোতন, মাসুদ পারভেজ বাবু, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, মাহাবুব হাসান পিয়ারু, নাজমুল হুদা চৌধুরী সাগর, শরিফুল ইসলাম বাবু প্রমুখ।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *