পাইকগাছায় পূণ্যস্নানের মধ্যদিয়ে রাস উৎসব পালিত

পাইকগাছা প্রতিনিধি

যুগাবতার ভগবান শ্রী কৃষ্ণের সর্বোত্তম লীলা রাস যাত্রা ধর্মীয় ভাবগাম্ভীর্য ও নানা আয়োজনের মধ্য দিয়ে পাইকগাছার বিভিন্ন স্থানে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে পূজা আর্চনা, গীতা পাঠ, স্নান উৎসব, প্রসাদ বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দির (সরল কালীবাড়ী), পৌরসভা কেন্দ্রীয় মন্দির (বাতিখালী হরিতলা), বাজার পূজা মন্দির, শিববাটী পূজা মন্দির, শিববাটী পুর্ব পাড়া ও সরল গোপালপুর দাশপাড়া পূজা মন্দিরের যৌথ উদ্যোগে পৌরসভার শিববাটীতে রাসমেলার উদ্বোধন করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরন সাধু ও পৌর প্যানেল মেয়র এস এম ইমদাদুল হক। উদযাপন কমিটির সভাপতি ও পৌরসভা ঐক্য পরিষদের সভাপতি সন্তোষ কুমার সরদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদ সদস্য ও পৌর আওয়ামী লীগের আহবায়ক শেখ কামরুল হাসান টিপু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আনোয়ার ইকবাল মন্টু, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সহ-সভাপতি ও পাইকগাছা আইনজীবি সমিতির সভাপতি এড. অজিত কুমার মন্ডল, পৌর কাউন্সিলর কবিতা দাস, আসমা আহম্মেদ ও এস এম তৈয়বুর রহমান।

পূজা পরিষদ নেতা জগদীশ রায়ের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হিরেন্দ্র নাথ সানা, বাবুরাম মন্ডল, শংকর দত্ত, ডাঃ হৃষিকেশ সাহা, অখিল মন্ডল, সুজন কুমার সানা, মোঃ ইলিয়াস হোসেন, নৃপেন্দ্র নাথ মন্ডল, মৃনাল সানা, প্রশান্ত মন্ডল, দিপক সরদার, বিরাজ সানা, রঞ্জন মন্ডল, সুজন বৈদ্য, অজিত মন্ডল, বিকাশ মন্ডল, উদয় কুমার মন্ডল। এরআগে সকালে শিবসা নদীর উপকূলে পূণ্যস্নান শেষে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীরের অসুস্থ্য মায়ের জন্য বিশেষ প্রার্থনা করা হয়। অপরদিকে অনুরূপ কর্মসুচির মধ্য দিয়ে লতার কাঠামারিতে রাস উৎসব পালিত হয়েছে। রাসমেলা উদযাপন কমিটির সভাপতি বিশ্বজিত শীলের সভাপতিত্বে রাস উৎসবের উদ্বোধন করেন বীনাপানি সেবাশ্রমের ধ্রæব রঞ্জন মন্ডল। বিকালে গুনখালী নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী।

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial