যেখানেই অনিয়ম-দুর্নীতি সেখানেই অভিযান : স্বরাষ্ট্রমন্ত্রী

দক্ষিণাঞ্চল ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে যেসব জায়গায় অনিয়ম, দুর্নীতি ও আইন লংঘনের ঘটনা ঘটবে সেখানেই অভিযান চালানো হবে। ক্যাসিনো, জুয়া, দুর্নীতি ও টেন্ডারবাজদের ধরতে গত মাসের মাঝামাঝিতে শুরু হওয়া র‌্যাব-পুলিশের অভিযানে দৃশ্যত ভাটা পড়ার মধ্যে শনিবার এক অনুষ্ঠানে একথা বলেন তিনি। এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট’ শিরোনামে এক ছায়া সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, দুর্নীতি, অনিয়ম, দখলদার, টেন্ডারবাজ, সহিংসতা বন্ধসহ দারিদ্র্য দূর করার লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। দলমত সকল কিছুর ঊর্ধ্বে উঠে তার নির্দেশে কোনো অপরাধীকে ছাড় দেওয়া হচ্ছে না। সে ক্ষেত্রে কে পাহাড়ি, কে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এসব দেখা হচ্ছে না।

যেখানে অনিয়ম, অসংগতি, যেখানে আইন অমান্য হচ্ছে বা দুর্নীতি হচ্ছে সেখানেই এ অভিযান চলতে থাকবে। টেন্ডারবাজ ও দুর্নীতিবাজসহ মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করে সরকার সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে।

বুয়েটছাত্র আবরার হত্যাকাণ্ড নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ ঘটনায় আমরা সকলে বিস্মিত হয়েছি, ব্যথিত হয়েছি, দুঃখ পেয়েছি। কীভাবে বুয়েটের মতো প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীরা এ ধরনের হত্যাকাণ্ড ঘটাল, তা আমাদের আশ্চর্য করেছে।

‘দ্রুতই’ প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে এ হত্যা মামলার একটি ‘নির্ভুল’ অভিযোগপত্র আদালতে দাখিল করার আশাবাদ ব্যক্ত করেন তিনি। নিজের মন্ত্রণালয়ে সুশাসন প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে আসাদুজ্জামান কামাল বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, র‌্যাব, আনসারসহ সব প্রতিষ্ঠানকে ঢেলে সাজানো হচ্ছে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ঢাকা কলেজ বিতার্কিক দলকে হারিয়ে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির দল জয়ী হয়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন সাংবাদিক মোরছালীন বাবলা, সাজেদা পারভীন সাজু, পারভেজ রেজা, রোকসানা আনজুমান ও কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial