April 25, 2024
জাতীয়

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঝড়ো হাওয়ার শঙ্কায় সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বৃহস্পতিবার জানান, উত্তর বঙ্গোপসাগর এলাকায় ‘বায়ুচাপের তারতম্যের আধিক্য’ বিরাজ করছে। এর প্রভাবে উপকূলীয়, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশের সব বিভাগেই কিছু কিছু এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অব্যাহত রয়েছে। বুধবার টেকনাফে দেশের সর্বোচ্চ ১৯৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগের দিনও এখানে ৪২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

বৃহস্পতিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,  রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *