April 23, 2024
আঞ্চলিক

খুলনায় আ’লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত

 

দ: প্রতিবেদক

খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি‘র সহযোগিতায় গতকাল সোমবার সকাল ১১টায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির উদ্যোগে ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ এর আলোকে “উন্নয়ন রোডম্যাপ” শীর্ষক বিভাগীয় সেমিনার খুলনা চেম্বারের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির চেয়ারম্যান ড. মসিউর রহমান, বাণিজ্য মন্ত্রী ও অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য সচিব টিপু মুন্শি এমপি, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিঃ এর চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন, ঝিনাইদহ চেম্বারের সাবেক সভাপতি মীর নাসির উদ্দিন, সাতক্ষীরা চেম্বারের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, বাগেরহাট চেম্বারের সভাপতি শেখ লিয়াকত হোসেন।

সভায় ১৫ আগষ্ট, ২০১৯ তারিখ জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী তথা জাতীয় শোক দিবস উপলক্ষ্যে তার পরিবারের শাহাদাৎবরণকারী সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের আন্তরিক উদ্যোগ ও প্রচেষ্টায় পদ্মা সেতু নির্মাণ, খানজাহান আলী বিমান বন্দর নির্মাণ, মোংলা বন্দরের উন্নয়ন, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র, খুলনা-মোংলা রেলপথ নির্মাণ, খুলনা-যশোর, খুলনা-সাতক্ষীরা সড়ক নির্মাণ প্রকল্প গ্রহণের জন্য দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকারের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে খুলনার উন্নয়নের স্বার্থে খানজাহান আলী বিমান বন্দরের নির্মাণ কাজ যথাশীঘ্রই সম্পন্ন করা, শিল্পায়নের জন্য শিল্প নগরী খুলনাতে গ্যাস লাইন চালু করা, যাত্রী, পণ্য ও কাঁচামাল পরিবহনের জন্য খুলনা-ঢাকা সরাসরি বিরতিহীন ট্রেন সার্ভিস চালু, মোংলা পোর্টের আধুনিকায়ন, বিভাগীয় শহর খুলনার পর্যটন খাতের উন্নয়নে একটি আন্তর্জাতিক মানের অত্যাধুনিক পাঁচতারা হোটেল নির্মাণ, শহরের যানজট নিরসনের জন্য “রূপসা ট্রাফিক মোড় থেকে রূপসা ব্রীজ পর্যন্তু ফোরলেনের রাস্তার কাজ বাস্তবায়নসহ এতদাঞ্চলের ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন উন্নয়ন মূলক বিষয় তুলে ধরেন। পরবর্তীতে উপস্থিত সম্মানীত অতিথিবৃন্দ উন্মুক্ত আলোচনার মাধ্যমে খুলনা বিভাগের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা চেম্বারের উর্দ্ধতন সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সহ-সভাপতি মোঃ মোস্তফা জেসান ভূট্টো, পরিচালকবৃন্দ, এম এ মতিন পান্না, জেড এ মাহামুদ ডন, এস এম ওবায়দুল­াহ, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, ঠাকুর মোঃ শাহ্ আলম, জোবায়ের আহমেদ খান (জবা), মোঃ সিরাজুল হক, কাজী মাসুদুল ইসলাম, শেখ আল­ামা ইকবাল তুহিন, মোঃ আবুল হাসান, দীপক কুমার দাস, উজ্জ্বল কুমার গাঙ্গুলী, শেখ মোঃ গাউসুল আজম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, মোঃ মাহবুব আলম ও চৌধুরী মিনহাজ¦-উজ-জামান এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সহ-সম্পাদক সাইফুল­াহ্ আল মামুন ও রাজীব পারভেজ, সদস্য আরশাদ জামাল দিপু, ড. মিজানুর রহমান, এম এ রিয়াজ কচি, ফারুক হাসান হিটলু, ডাঃ মোঃ শেখ শহীদুল­াহ, শেখ সেলিম রেজা, যুবায়ের হাসান রুবন, মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *