April 26, 2024
আঞ্চলিকলেটেস্ট

খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

দ: প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারে সরকারের পদত্যাগ ও মধ্যবর্তী নির্বাচনের দাবি আজ ২৫ জুলাই বৃহস্পতিবার নগরীর শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত হবে  বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশ।

সমাবেশে ঘিরে শহীদ হাদিস পার্কের শহীদ মিনারের বেদীকে ঘিরে নির্মিত হয়েছে সমাবেশের সুবিশাল মঞ্চ। কেন্দ্রীয়, বিভাগীয়, অঙ্গ সংগঠন ও স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতাদের জন্য শতাধিক আসন সংরক্ষিত থাকছে মঞ্চে। খুলনা মহানগর ও জেলা এবং বিভাগের ৯ জেলা-যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুড়া ও চুয়াডাঙ্গা থেকে সমাবেশে যোগ দেবেন নেতাকর্মীরা। সে হিসেবে হাদিস পার্কের মাঠই শুধু নয়, আশেপাশের সড়ক ও গলিপথ কানায় কানায় পূর্ণ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। যে কারণে পার্কের গন্ডি ছাড়িয়ে পিকচার প্যালেস মোড়, বাংলাদেশ ব্যাংক মোড়, থানার মোড় এবং রেজিষ্ট্রি অফিসের মোড় পর্যন্ত টানানো হচ্ছে মাইক। পার্কের দুই প্রবেশ পথে নির্মিত হয়েছে সুদৃশ্য তোরণ। সমাবেশ সফল করার আহবান জানিয়ে বিশাল বিশাল প্যানা ও ব্যানার টানানো হয়েছে হাদিস পার্ক ও আশেপাশের বহুতল ভবনে।

গতকাল বুধবার দুপুর ১টার দিকে মঞ্চ প্রস্ততের সর্বশেষ পরিস্থিতি দেখতে মাঠে আসেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। এ সময় তার সাথে কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছিলেন সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, আলহাজ রকিবুল ইসলাম বকুল, সহ প্রচার সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা, নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান সহ সমাবেশ সফল করতে গঠিত ১২টি উপ কমিটির আহবায়ক, যুগ্ম আহবাযকবৃন্দ, সদস্যবৃন্দ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সদস্যবৃন্দ। এরপর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমন্বয় সভা।

সভা সূত্রে জানা গেছে, দুপুর ২টায় সমাবেশের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি থাকবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান। অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ভাইস চেয়ারম্যান সাংবাদিক শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য এম নুরুল ইসলাম দাদু ভাই, মসিউর রহমান, মেহেদী আহমেদ রুমী, কবির মুরাদ ও যুগ্ম মহাসচিব ব্যারিষ্টার মাহবুবউদ্দিন খোকন। এছাড়া বিভাগের ১০ জেলা বিএনপির সভাপতি/আহবায়ক, জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীবৃন্দ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগের সম্পাদক ও সহ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখবেন। বক্তব্য রাখবেন কেন্দ্রীয় যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল ও শ্রমিক দলের সভাপতিবৃন্দ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যম সমাবেশের কাজ শুরু হবে। এরপর জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতি সংস্থা জাসাসের শিল্পীরা দলীয় সঙ্গীত পরিবেশন করবেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *