April 25, 2024
আঞ্চলিক

বিডব্লিউসিসিআই প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড পেলেন খুলনার নুরজাহান

 

খবর বিজ্ঞপ্তি

শ্রেষ্ঠ নারী উদ্যোক্তাদের মধ্যে সারা দেশে ১০ জনকে দেয়া হয় বিডব্লিউসিসিআই প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড। গতকাল শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বিডব্লিউসিসিআই প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তাদের মাঝে অ্যাওয়ার্ড তুলে দেন। খুলনা বিভাগে অ্যাওয়ার্ড প্রাপ্ত নারী উদ্যোক্তা হলেন শিহাব বুটিক্সের স্বত্বাধীকারি নুরজাহান খানম। এ সময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন জেলা পর্যায়ে স্থাপিত বিসিক শিল্পনগরীগুলোতে নারী উদ্যোক্তাদের জন্য অগ্রাধিকারভিত্তিতে প্লট বরাদ্দ দেয়া হবে জানিয়েছেন ।

রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সম্মেলন কক্ষে ‘বিডব্লিউসিসিআই প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড ২০১৭-১৮’ প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (বিডব্লিউসিসিআই) এ অনুষ্ঠানের আয়োজন করেন।

বিডব্লিউসিসিআই’র প্রেসিডেন্ট সেলিমা আহমাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নারী উদ্যোক্তারা এসএমই ফাউন্ডেশন আয়োজিত বিভিন্ন মেলায় তাদের জন্য বিনামূল্যে স্টল বরাদ্দ প্রদানের দাবি জানান ।

এর পাশাপাশি চলতি অর্থবছরের বাজেটে বরাদ্দকৃত ১০০ কোটি টাকা স্টার্ট আপ ফান্ড থেকে তরুণ নারী উদ্যোক্তাদের মধ্যে ঋণ বিতরণ, গ্রামপর্যায়ে নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ সুবিধা স¤প্রসারণ এবং বাংলাদেশ ব্যাংকের সার্কুলার অনুযায়ী এসএমই নারী উদ্যোক্তাদের মাঝে ২৫ লাখ টাকা পর্যন্ত বন্ধকীবিহীন ঋণ প্রদানে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *