April 24, 2024
আঞ্চলিক

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি নিয়ে খুবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

খবর বিজ্ঞপ্তি

আজ ১৫ জুলাই বিকেল সাড়ে ৩ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত বিষয়ে একাডেমিক প্রধানদের সাথে এক মতবিনিময় সভা উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সভায় উপাচার্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তির গুরুত্ব তুলে ধরে বলেন এর সাথে বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংসহ সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতির বিষয় সম্পৃক্ত। তাই একাডেমিক ক্ষেত্রে গবেষণা জোরদারসহ সকল কাজের দক্ষতা আরও বৃদ্ধি করা প্রয়োজন। এ ব্যাপারে তিনি বেশ কিছু নির্দেশনা ও পরামর্শ দেন। শিক্ষকদের গবেষণায় অনুপ্রেরণা প্রদানের জন্য শীঘ্রই ভাইস-চ্যান্সেলরস অ্যাওয়ার্ড প্রদান করা হবে এবং পিএইচডি গবেষকদের জন্য স্কলারশিপ বৃদ্ধির উদ্যোগ নেওয়া হচ্ছে বলে উল্লেখ করে উপাচার্য বলেন বিশ্ববিদ্যালয় স্থাপিত ইন্টারন্যাশনাল অফিসের কার্যক্রম শীঘ্রই শুরু হবে।

এছাড়া প্রত্যেক ডিসিপ্লিনে বিদেশি শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সুবিধা বৃদ্ধি করা হবে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সম্মিলিত প্রচেষ্টার উপর জোর দেন। সভায় সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ডিন, ডিসিপ্লিন প্রধান, প্রভোস্টসহ অন্যান্য একাডেমিক প্রধানবৃন্দ এবং ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *