April 27, 2024
খেলাধুলা

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড : শচীন

ক্রীড়া ডেস্ক

বাঁচা-মরার ম্যাচে ভারতের কাছে ২৮ রানে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল স্বপ্ন শেষ হয়েছে বাংলাদেশের। তবে পুরো টুর্নামেন্ট জুড়েই লড়াকু পারফরম্যান্সের জন্য প্রশংসার জোয়ারে ভাসছেন টাইগাররা। এমনকি টাইগারদের খেলায় মুগ্ধ হয়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার মতে, মিডল অর্ডারে ব্যাটসম্যানরা আরো একটু বড় জুটি গড়লেই ভারতের ৩১৫ রানের টার্গেট ছুঁতে খুব বেশি কষ্ট হতো না তাদের।

এ বিষয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে শচীন বলেন, ‘এই টুর্নামেন্টে বাংলাদেশ অনেক ভালো খেলেছে। এটা শুধুমাত্র একটা ভালো পারফরম্যান্স নয়, তারা এখন ধারাবাহিকভাবেই ভালো খেলছে। আর তা অবশ্যই স্বীকার করতে হবে এবং তার ক্রেডিট দিতে হবে। এমনকি ভারতের বিপক্ষে তারা যেভাবে খেলছিল, তাতে জুটিগুলো আরো একটু ভালো করলেই তারা খেলার আরো কাছে পৌঁছে যেতে পারতো।’

বাংলাদেশ এখন ক্রিকেটের ব্র্যান্ড উলে­খ করে তিনি বলেন, ‘বাংলাদেশকে এখন ক্রিকেটের ব্র্যান্ড বলা যায়। আর বাংলাদেশের যতগুলো খেলা আমি দেখেছি, তার সবগুলোর মধ্যে এটাই ছিল সবথেকে ভালো।’

মঙ্গলবার এজবাস্টনে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে ভারত। জবাবে ৪৮ ওভারে অলআউট হওয়ার আগে ২৮৬ রান করে টিম টাইগার।

এই ম্যাচে হারের ফলে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। তবে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আগামী ৫ জুলাই টাইগাররা মুখোমুখি হবে পাকিস্তানের। সেখানেই এখন ভালো করার প্রত্যাশা মাশরাফিদের।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *