April 25, 2024
জাতীয়

সেই নয়ন বন্ডকে এতদিন ধরেননি কেন : সেলিমা

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বরগুনায় প্রকাশ্যে যুবককে কুপিয়ে হত্যার প্রধান আসামি নয়ন বন্ডের বিরুদ্ধে নানা অভিযোগ থাকলেও তাকে কেন আগে গ্রেপ্তার করা হয়নি, সেই প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

তিনি বলেছেন, আজকে বরগুনায় যে তাণ্ডব দেখা গেল, প্রকাশ্য রাজপথে কুপিয়ে হত্যা করেছে ‘নয়ন বন্ড’। এই নয়ন বন্ড অনেকদিন যাবত অপরাধ সংগঠিত করছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করে নাই, অবৈধভাবে সাহায্য করেছিল।

গতকাল শনিবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে বরগুনা হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলেন বিএনপির এই নেতা।

সেলিমা বলেন, আজকে আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। কারণ বাংলাদেশে বর্তমানে অবৈধ সরকার, অবৈধ সংসদ চলছে, তারা অবৈধ কর্মকাণ্ড কনট্রোল করতে পারছে না।

বিশ্বজিৎ, সাগর-রুনি, তানিয়া, নুসরাত হত্যাকাণ্ডের ঘটনা তুলে ধরে তিনি বলেন, একের পর এক তাণ্ডব ঘটে যাচ্ছে। এক-একটি কাণ্ড ঘটার পর তারা (সরকার) বলতে থাকে, ‘কাউকে ছাড় দেওয়া হবে না’। কিন্তু দেখা গেছে, সমস্ত কিছু আস্তে আস্তে ইতিহাসের গহŸরে চলে যায়।

দেশে আজ লুটতরাজ চলছে দাবি করে সেলিমা বলেন, আজকে নারী সমাজের কোনো নিরাপত্তা নাই। আজকে নারীরা, কিশোরীরা স্কুল-কলেজে যেতে ভয় পায়, শিক্ষকরা নেকড়ের মতো তাদের ওপর আক্রমণ চালাচ্ছে, কিন্তু কোনো বিচার হচ্ছে না। এই পরিস্থিতি থেকে উত্তরণে কারাবন্দি খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান তিনি।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন সেলিমা। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অপর্ণা রায়, মহিলা দলের নুর জাহান ইয়াসমীন, নুরজাহান মাহবুব, এলিজা জামান, ফারজানা আখতার, আমেনা বেগম, মাসুদা খান, মিলি জাকারিয়া, তাহমিনা শাহিন, সূচনা আখতারও বক্তব্য রাখেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *