April 27, 2024
জাতীয়

সদরঘাটে লঞ্চের কেবিনে অগ্নিকাণ্ড

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার সদরঘাটে একটি লঞ্চের কেবিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। গতকাল শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ৩৭৭ নম্বর কেবিনে আগুন লাগে বলে সদরঘাট ফাঁড়ির এসআই মো. এনামুল হক জানান।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সেখানে আগুন লাগে। ওই কেবিনে একজন যাত্রী তার স্ত্রী ও শিশু সন্তান নিয়ে ছিলেন। তাৎক্ষণিকভাবে আগুন নেভানো হওয়ায় তাদের কোনো ক্ষতি হয়নি। এদিকে কেবিনে অগ্নিকাণ্ডের খবর সংগ্রহ করতে গেলে সময় টেলিভিশনের এক সাংবাদিককে মারধর করা হয়েছে।

সময় টেলিভিশনের জ্যেষ্ঠ ক্যামেরাপারসন মিজানুর রহমান মিন্টু বলেন, ছবি তুলতে গেলে লঞ্চের লোকজন আমার উপর হামলা করে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানিয়েছেন।

এদিকে সদরঘাটের ৬ নম্বর পন্টুনে মহারাজ-৭ নামের একটি লঞ্চের রশি ছিঁড়ে পন্টুনে থাকা তিনজন আহত হয়েছেন। তাদের তাৎক্ষণিকভাবে পাশের একটি হাসপাতালে নেওয়া হয়েছে বলে বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক মো. সেলিম জানিয়েছেন।

তিনি বলেন, ফারহান-১০ ও মর্নিং সান-৯ নামের দুটি লঞ্চ রোববার সকালে সদরঘাট থেকে যাত্রা করবে। কিন্ত শনিবার রাত সাড়ে ৮টার দিকে জোর করে ঠেলাঠেলি সেগুলো পন্টুনে ভেড়াতে গেলে ওই দুই লঞ্চের ধাক্কায় পন্টুনে থাকা মাহারাজ-৭ এর রশি ছিঁড়ে যায়। ছেঁড়া রশির এক প্রান্তের আঘাতে পন্টুনে থাকা তিনজন আহত হন। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানাতে পারেননি পরিদর্শক সেলিম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *