April 26, 2024
আঞ্চলিক

খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু

 

 

দ: প্রতিবেদক

সারা দেশের মতো খুলনায়ও জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়েছে। পুষ্টি সপ্তাহ উপলক্ষে  গতকাল মঙ্গলবার সকালে স্কুল হেলথ ক্লিনিক সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন এবং পুষ্টি উন্নয়নের বুনিয়াদ’। খুলনা জেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় জেলা পুষ্টি সমন্বয় কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

আলোচনা সভায় অতিথিরা বলেন, সকলকে পুষ্টি ও মানসম্মত খাবার খেতে গ্রহণ করতে হবে। উৎপাদন থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সকল খাদ্য ভেজালমুক্ত ও বিষমুক্ত রাখতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা। খুলনার সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সারোয়ার আহমেদ সালেহীন, এনজিও প্রতিনিধি ডাঃ মোঃ মোস্তাক আহমেদ এবং সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ সরাফাত হোসাইন। স্বাগত জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আতিয়ার রহমান শেখ। সভা পরিচালনা করেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ।

এর আগে খুলনা জেনারেল হাসপাতাল চত্ত¡র থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল হেলথ ক্লিনিকে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *