নগরীতে বাস আটকের প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ

 

দ: প্রতিবেদক

নগরীর হরিণটানা থানায় সাতক্ষীরাগামী একটি বাস আটকের প্রতিবাদে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বাস শ্রমিকরা। গতকাল সোমবার বেলা ১১টা থেকে খুলনার সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অবরোধের কারণে সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে পুলিশ আটককৃত বাস ছেড়ে দিলে পৌনে ১টার দিকে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

জানা যায়, খুলনা বাসস্ট্যান্ড থেকে আউটার বাইপাসে জয়বাংলা মোড় পর্যন্ত সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপোযুক্ত হয়ে পড়েছে। এ কারণে সোমবার বেলা সাড়ে ১০টার দিকে সোনাডাঙ্গা থেকে সাতক্ষীরাগামী বাসটি (খুলনা মেট্রো জ ১১-০০৩৯) এমএ বারী সড়ক সোনাডাঙ্গা বাইপাস হয়ে গল­ামারী-জিরোপয়েন্ট গেলে পুলিশ বাধা দেয় এবং বাসসহ চালক-হেলপারকে আটক করে থানায় নেয়া হয়।

এ খবর ছড়িয়ে পড়লে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করেন বাস মোটর শ্রমিকরা। তারা সড়কে বাস আড়াআড়ি দাঁড় করিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এতে বিভিন্ন রুটে যাতায়াতকারী যাত্রীরা পড়ের ভোগান্তিতে। তীব্র রোদের মধ্যে অনেককে মালামাল নিয়ে বাসের অপেক্ষায় বসে থাকতে হয়। পরে বেলা সাড়ে ১২টার দিকে বাস চালক ও হেলপারকে ছেড়ে দেয়া হলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

খুলনা মটর শ্রমিক ইউনিয়নের (রেজি: ১১১৪) সাপতি কাজী নুরুল ইসলাম বেবী জানান, বাসস্ট্যান্ড থেকে জয়বাংলা মোড় পর্যন্ত সড়কটি সংস্কারের অভাবে চলাচলের অনুপোযুক্ত হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় বাস চালকদের। এই সড়কটি সংস্কারের আশ্বাস দেয়ায় ও আটককৃত বাস চালক ও হেলপারকে ছেড়ে দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক জানান, দুর্ঘটনা এড়াতে গল­ামারী থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে বাস চলাচল আলোচনার মাধ্যমে আগে থেকেই বন্ধ ছিল। কিন্তু সাতক্ষীরাগামী বাসটি বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে জিরোপয়েন্টে গেলে পুলিশ বাধা দেয়। পরে শ্রমিকদের সাথে আলোচনার পর বাসটি ছেড়ে দেয়া হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial