September 29, 2024
জাতীয়

হাসপাতাল ছাড়ছেন নূর, মামলার তদন্তে ডিবি

দক্ষিণাঞ্চল ডেস্ক

মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের একদল কর্মীর হাতে মারধরে আহত ডাকসু ভিপি নুরুল হক নূর সুস্থ হয়ে ওঠায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ছাড়পত্র পাচ্ছেন। হাসপাতালের পরিচালক একেএম নাসির উদ্দিন বৃহস্পতিবার দুপুর ১টায় প্রশাসনিক ভবনে এক সংবাদ সম্মেলনে ওই হামলায় আহতদের শারীরিক অবস্থা তুলে ধরেন।

তিনি বলেন, সবাই ‘স্টেবল’ আছেন। নুরুল হক তার কনুইতে সামান্য ব্যথা অনুভব করায় আমরা এক্স-রে করেছি। আজই তাকে ডিসচার্জ করা হবে। এছাড়া সোহেলকে এইচডিইউতে আনা হয়েছে, তার অবস্থা ভালো। ফারাবীকেও এইচডিইউতে রাখা হয়েছে। অনেক দর্শনার্থী আসছে, তাই একটু নীরব পরিবেশ প্রয়োজন। এ কারণে ফারাবীকে এইচডিইউতে রাখা হয়েছে।

এছাড়া আমিনুলের কিডনিতে সামান্য সমস্যা থাকায় তাকে নেফ্রোলজি বিভাগে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। মেহেদী হাসানের বøাড প্রেসার সামান্য বেশি আছে, তবে তিনি ভালো আছেন। ফারুকের কানে সামান্য সমস্যা রয়েছে, তবে তিনিও সম্পূর্ণ ভাল আছেন, বৃহস্পতিবার তাকেও ছাড়পত্র দেওয়া হবে, বলেন পরিচালক নাসির উদ্দিন। আর নাজমুল ও আরিফের শঙ্কামুক্ত আছেন বলে জানান তিনি।

বুধবার হাসপাতাল চত্বরে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রাশেদ খান অভিযোগ করেছিলেন আহতদের শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেলের পরিচালক বলেন, আমি আটজনের শারীরিক অবস্থা বলেছি, এখানে কারো শারীরিক অবস্থা নিয়ে লুকোচুরি করা হয়নি। তাদের চিকিৎসার জন্য প্রথমে ১১ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। পরে আরও দুজন বাড়িয়ে মোট ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এত বড় বোর্ড আর কোনো চিকিৎসার ক্ষেত্রে গঠন করা হয়নি।

গত রোববার ডাকসু ভবনে ভিপি নূরের কক্ষে ঢুকে তাকেসহ তার সঙ্গীদের ব্যাপক মারধর করে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের একদল নেতাকর্মী। হামলার পর আহত ২৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। ওই দিনই ১৪ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। বাকি ১৪ জনের মধ্যে নয়জন ছাড়া পান সোমবার।

ভিপি নুরুল হক নূর ও তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় করা হত্যাচেষ্টার মামলার তদন্তভার মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *