September 19, 2024
আঞ্চলিক

সুলতানা কামাল ও মুনতাসীর মামুনকে হত্যার হুমকিতে খুবি ভিসি’র নিন্দা

 

 

মানবাধিকার কর্মী ও সাবেক তত্ত¡াবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল এবং বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক, ইতিহাসবিদ বঙ্গবন্ধু অধ্যাপক মুনতাসীর মামুনসহ কয়েকজন প্রগতিশীল বুদ্ধিজীবীকে একটি আন্তর্জাতিক জঙ্গী সংগঠন অনলাইন পত্রিকায় হত্যার হুমকি প্রদান করায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান তীব্র নিন্দা জ্ঞাপন করে এর প্রতিবাদ জানিয়েছেন।

এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ নিয়ে যারা অব্যাহত কাজ করে চলেছেন, যারা ধর্মীয় মৌলবাদের মুখোশ উন্মোচন করে দেশকে ধর্মান্ধ, গোড়ামী, কুসংস্কারমুক্ত করতে চাইছেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়তে সহায়তা করছেন তাদেরকে যারা হত্যার হুমকি দেয় তারা পুনরায় দেশকে পাকিস্তানি ভাবধারায় নিপতিত করতে চায়। এরা ইসলামের মর্মবাণী বোঝে না, এরা শান্তির ধর্ম ইসলামের ক্ষতি করছে, ভাবমূর্তি নষ্ট করছে।

তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে জোর করে, হত্যার ভয় দেখিয়ে, হত্যা করে কখনও কোনো মতবাদ প্রতিষ্ঠা করা যায় না। তিনি অবিলম্বে সুলতানা কামাল ও অধ্যাপক মুনতাসীর মামুনসহ যাদেরকে হুমকি দেওয়া হয়েছে তাদের প্রয়োজনীয় নিরাপত্তা প্রদানসহ হুমকিদাতা গোষ্ঠির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *