May 18, 2024
খেলাধুলালেটেস্ট

সিলেটে বাংলাদেশের উইকেট উৎসব

ওয়ানডে সিরিজের পর আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ। আজ (শুক্রবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠান অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আফগানরা। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। 

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকে দুই রান সংগ্রহ করে আফগানরা। ইনিংসের দ্বিতীয় ওভারে বাংলাদেশের পক্ষে বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ। ওভারের দ্বিতীয় বলে রহমানুল্লাহ গুরবাজের ক্যাচ ফেলে দেন রনি তালুকদার। ভালো চেষ্টা করেও ক্যাচ তালু বন্দি করতে ব্যর্থ হন তিনি। ওভারের শেষ বলে ছক্কা হাঁকান জিবন পাওয়া গুরবাজ। দুই ওভার শেষে ১০ রান সংগ্রহ করে আফগানিস্তান।

এরপর তৃতীয় ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান হযরতউল্লাহ জাজাই। তবে দ্বিতীয় বলেই আউট হন তিনি। নাসুমের বলে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ১০ বলে ৮ রান করে আউট হন এই ওপেনার।

এরপর ক্রিজে আসেন ইব্রাহিম জাদরান। তৃতীয় ওভার থেকে ১১ রান সংগ্রহ করে আফগানিস্তান। চতুর্থ ওভারে ফের বোলিংয়ে আসেন তাসকিন। ওভারের চতুর্থ বলে গুরবাজকে আউট করেন তাসকিন। উড়িয়ে মারা বলে স্কয়ার লেগে থাকা মেহেদি মিরাজের হাতে ধরে পড়েন তিনি। ১১ বলে ১৬ রান করে সাজঘরে ফিরে যান গুরবাজ।

ওভারের পঞ্চম বলে বোলিংয়ে এসেই উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। ওভারের চতুর্থ বলে ইব্রাহিমকে সাজঘরে ফেরান এই পেসার। এরপর মোহাম্মদন নবি ও জানাত করিম মিলে ইনিংস মেরামতের চেষ্টা করেন। তবে ব্যর্থ হয় তারা। ইনিংসের সপ্তম ওভারে বোলিংয়ে এসে করিম জানাতকে আউট করেন সাকিব। দলীয় ৫২ রানে ৯ বলে ৩ রান করে আউট হন তিনি। ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

শেয়ার করুন: