October 18, 2024
আঞ্চলিক

  সাতক্ষীরা হাসপাতালে জনবল নিয়োগে অনিয়ম : তিনজনকে পিটিয়ে জখম

 

 

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালে আউট সোর্সিং পদে জনবল নিয়োগের নামে প্রতারণার মাধ্যমে প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় পত্রিকায় সংবাদ প্রকাশের পর তৃতীয় শ্রেণীর তিন কর্মচারিকে পিটিয়ে জখম করা হয়েছে। শনিবার বিকেল তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। আহতরা সাতক্ষীরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন স্বাস্থ্য সহকারি মুরাদ হোসেন, টেকনিশিয়ান আব্দুল হালিম ও স্টোর কিপার হাবিবুর রহমান।

সাতক্ষীরা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, পিমা এ্যাসোসিয়েটস লি: এর স্বত্ত¡াধিকারি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার ঘোড়াঘাট গ্রামের আবুল হোসেন ব্যাপারির ছেলে দেলোয়ার হোসেন দুলালের মাধ্যমে আউট সোর্সিং এ চাকুরি দেয়ার নামে সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের অনেক কর্মকর্তা ও কর্মচারি বেকার যুবক যুবতীদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। এদিকে টাকা দিয়ে চাকুরি নেওয়া ৭৬ জন বেতন না পাওয়া ও ৫০ জনের বেশি যুবক-যুবতী যোগদান না করতে পারায় ক্ষুব্ধ হয়ে টাকা ফেরৎ চায় সংশ্লিষ্ট প্রতারক কর্মচারিদের কাছে। তারা ঠিকাদারের কাছে টাকা চেয়ে না পেয়ে আদালতে এক কোটি তিন লাখ টাকার একটি ও ৭৩ লাখ টাকার অপর একটি আল আরাফা ইসলামী ব্যাংকের সাতক্ষীরা শাখার দু’টি চেকের বিপরীতে এনআই এ্যাক্টে সম্প্রতি মামলা করেন। মামলা করে টাকা প্রাপকদের থামানোর চেষ্টা করেন প্রতারক চক্রটি। এসব নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এরই জের ধরে আউট সোর্সিং এ কর্মরত বাদশা, ঝড়–,  নাইটগার্ড রফিকুল, শফিকুলসহ ২০/২২ জন শনিবার বিকেল তিনটার দিকে মেডিকেল কলেজ এÐ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শাজাহানের কক্ষের সামনে মুরাদ, হালিম ও হাবিবুরকে পিটিয়ে জখম করে। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাঃ শেখ শাহাজান আলী বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে একটি অভিযোগ দেয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পাওয়ার পর বিষয়টি হাসপাতাল পরিচালনা পরিষদের মিটিং পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *