October 18, 2024
আঞ্চলিকলেটেস্ট

সাংবাদিক মোঃ জাকির হোসেন আর নেই : বিভিন্ন মহলের শোক

খবর বিজ্ঞপ্তি

খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সদস্য মো. জাকির হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না লিল­াহি … রাজিউন)। গতকাল বৃহস্পতিবার দুপুরে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বিকেলে খুলনা প্রেসক্লাব চত্ত¡রে মরহুম সাংবাদিক জাকির হোসেনের মরদেহে সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে নগরীর ডালমিল মোড়স্থ মক্কী মসজিদে জানাজা নামাজ শেষে তাকে বসুপাড়া কবরস্থানে দাফন করা হয়।

এদিকে সন্ধ্যায় সাংবাদিক মোঃ জাকির হোসেনের মরদেহ খুলনা প্রেসক্লাবে আনা হয়। এ সময় সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁকে শেষবারের মত ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। শেষ শ্রদ্ধা জানাতে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েলের পক্ষে সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি অধ্যাপক আলমগীর কবীর, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট শফিকুল আলম মনাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও সাংবাদিক নেতৃবৃন্দ ছুটে আসেন ও শ্রদ্ধা নিবেদন করেন।

প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন খুলনা সিটি মেয়র। এরপর খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগ, মহানগর ও জেলা বিএনপি, খুলনা প্রেসক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, স্বাধীনতা সাংবাদিক ফোরাম, দৈনিক পূর্বাঞ্চল ও ট্রিবিউন পরিবার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, খুলনা সংবাদপত্র পরিষদ, রূপান্তর, খুলনা ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন, খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন, ফটো জার্নালিষ্ট এসেসিয়েশন, দৈনিক খুলনা টাইমস পরিবারসহ বিভিন্ন সংগঠনের  পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে সাংবাদিক মোঃ জাকির হোসেনের মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলীসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

আ’লীগ : খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও খুলনা জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি মোঃ জাকির হোসেন এর অকাল মৃত্যুতে গভীর শোক জানিয়েছে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র, খুলনা-২ আসনের সংসদ সদস্য এবং খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

বিবৃতিদাতারা হলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেত্রী ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মনুœজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশিদ, খুলনা-২ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধরু ভ্রাতুষ্পুত্র সেখ সাহালউদ্দীন জুয়েল এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড সুজিত অধিকারী।

খুলনা প্রেসক্লাবে মরহুম মোঃ জাকির হোসেন এর কফিনে শ্রদ্ধা নিবেদন করেন এবং তার জানাযায় অংশ করেন নেতৃবৃন্দ। এছাড়াও খুলনা-২ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দীন জুয়েল এর পক্ষে মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও শোক বিবৃতি দিয়েছেন খুলনা মহানগর ছাত্রলীগ সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

কেইউজে : তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি, সহ-সভাপতি মহেন্দ্র নাথ সেন, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স ও বিমল সাহা। অনুরূপ বিবৃতি প্রদান করেছেন বিএফইউজে’র নির্বাহী সদস্য এস এম ফরিদ রানা।

খুলনা বিশ্ববিদ্যালয় : খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেনের ইন্তেকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন। অনুরূপভাবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান শোক প্রকাশ করেছেন।

এমইউজে : বিবৃতিদাতারা হলেন-বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, এমইউজে খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি ড. মো. জাকির হোসেন, সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম ও এহতেশামুল হক শাওন।

কেসিআরএ: বিবৃতিদাতারা হলেন খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এইচএম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান, সহ-সভাপতি কাজী শামীম আহমেদ, এসএম কামাল হোসেন, ডিএম রেজা সোহাগ, যুগ্ম-সম্পাদক বিমল সাহা, সহ-সাধারণ সম্পাদক নূর হাসান জনি, কোষাধ্যক্ষ এমএ জলিল, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম নূর, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাকসুদ আলী, প্রচার সম্পাদক জয়নাল ফরাজী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আল মাহমুদ প্রিন্স, পাঠাগার সম্পাদক শিশির রঞ্জন মলি­ক, কার্যনির্বাহী সদস্য আসাদুজ্জামান রিয়াজ, হুমায়ুন কবীর, আলমগীর হান্নান, সুমন আহমেদ, আহমদ মুসা রঞ্জু ও কামরুল হোসেন মনি।

কেআরইউ : বিবৃতিদাতারা হলেন-খুলনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এনামুল হক, সহ-সভাপতি কেএম জিয়াউস সাদাত ও আবু হেনা মোস্তফা জামাল পপলু, সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম কামাল, কোষাধ্যক্ষ কাজী শামীম আহমেদসহ কেআরইউ’র সকল সদস্যবৃন্দ।

ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন : বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন খুলনা জেলা শাখার উদ্যোগে শেষ শ্রদ্ধা নিবেদন জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: জাহিদুল ইসলাম, সহ-সভাপতি নাজমুল হক পাপ্পু, সহ-সভাপতি কারুল আহসান, ট্রেজারার এম. এম মিন্টু, যুগ্ম সম্পাদক আর জি উজ্জল, এসোসিয়েশসেন সাবেক সভাপতি আলহাজ্ব মো: আনোয়ারু ইসলাম কাজল. এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এম.এ হাসান, প্রচার সম্পাদক সাগর সরকার, দেব্রবত রায়, যশোর ফটো জার্নালিস্ট এসাসিয়েশনের সভাপতি মো: হানিফ ডাকুয়া, মো: বাহাউদ্দিন, মামুন হাওলাদার, মো: রাজ্জাক, এস কে শান্ত, কাজী শান্ত, মো: সোহেল রানা, মো: হেলাল, তুফান গাইন, মো: সাদ্দাম হোসেনসহ কর্মরত ফটো সাংবাদিকরা।

এছাড়াও শোক প্রকাশ করেছেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটি, ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *