September 29, 2024
আঞ্চলিক

সমাজের সুস্থ ধারা ফিরিয়ে আনতে বিতর্কচর্চার ওপর জোর দিতে হবে

জনউদ্যোগ, খুলনার বির্তক প্রতিযোগিতায় বক্তারা

 

খবর বিজ্ঞপ্তি

শিক্ষার্থীদের মেধা বিকাশ ও যুক্তিবাদী মানুষ গঠনের পাশাপাশি সমাজের সুস্থ ধারা ফিরিয়ে আনার জন্য বিতর্কচর্চার ওপর জোর দিতে হবে। বর্তমানে সমাজে যে অসহিষ্ণুতার বাতাবরণ তৈরি হয়েছে, তার থেকে বেরিয়ে আসার একটা উপায় হতে পারে বিতর্কচর্চা। তাই এই প্রক্রিয়াকে বেগবান করতে পাঠ্যক্রমে বিতর্কচর্চার বিষয়টি বাধ্যতামূলক করতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকালে বিএএম’ র মিলনায়তনে জনউদ্যোগ, খুলনার আয়োজনে বির্তক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএ’র সভাপতি ডাঃ শেখ  বাহারুল আলম। সভা পরিচালনা করেন জনউদ্যোগ, খুলনা নারী সেলের আহবায়ক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডেপুটি কমিশনার সোনালী সেন, তথ্য অধিদপ্তরের উপ-প্রধান ম. জাভেদ ইকবাল।

অন্যন্যাদের মধ্যে বক্তাব্য রাখেন মুক্তিযোদ্ধা মোড়ল নূর মোহাম্মদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক হুমায়ন কবীর ববি, রোজী রহমান, মাহাবুবুল আলম বুলবুল, খুলনা আর্ট স্কুলের পরিচালক বিধান চন্দ্র রায়, ইসরাত আরা হিরা, কৃষ্ণা দাস, সেলিম বুলবুল, মফিদুল ইসলাম, জনার্দ্ধন নান্টু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জনউদ্যোগ, খুলনার সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *