September 8, 2024
আঞ্চলিক

শিরোমণি চক্ষু হাসপাতালের কর্মকর্তা ফেন্সিডিলসহ আটক, নানা অভিযোগ

 

ফুলবাড়ীগেট প্রতিনিধি

খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ(৩২) এবং মহেশ্বরপাশা পালপাড়ার মোঃ রিয়াজ উদ্দীন আট বোতল ফেন্সিডিল সহ অভয়নগর থানা পুলিশের হাতে আটক হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে (মামলা নং ৭ তাং ১০/৬/১৯)।

মামলার বিবরণে জানাগেছে, খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের এ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ(৩২) এবং মহেশ্বরপাশা পালপাড়ার মোঃ গিয়াস উদ্দীনের ছেলে রিয়াজ উদ্দীন(৩৮) গত ১০ জ্নু সন্ধ্যায় মোটরসাইকেলের সীটের নিচে এবং পকেটে করে ফেন্সিডিল নিয়ে খুলনায় আসার পথে তালতলা বাজারের সামনে থেকে অভয়নগর থানার এস আই মোঃ জিয়াউর রহমান সঙ্গিয় ফোর্স নিয়ে তাদেরকে আটক করে। এস আই জিয়াউর রহমান জানান, মাদকদ্রব্য উদ্ধার অভিযান চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দুই মাদক ব্যবসায়ী (খুলনা মেট্রো ল-১১-৯৭৯৮) লাল রং এর একটি হোন্ডার সীটের নিচে করে বিক্রয়ের উদ্দেশ্যে খলনায় ফেন্সিডিল নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মটরসাইকেলটি তালতলা বাজারে আসলে তাদেরকে গতীরোধ করে দুজনের পকেটে থাকা  ৪ বোতল এবং মটরসাইকেলের সীটের মধ্যে লুকিয়ে রাখা  ৪ বোতলসহ মোট ৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করি। এ ব্যাপারে অভয়নগর থানায় এস আই জিয়াউর রহমান বাদী হয়ে মাদকদ্রব্য আইনের ৩৬(১)এর ১৪(খ)ধারায় মামলা দায়ের করেছে(মামলা নং ৭ তাং ১০/৬/১৯)।

বিষয়টির সত্যতা স্বিকার করেছে অভয়নগর থানার অফিসার্স ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেন।

এদিকে আটককৃত বিএনএসবি চক্ষু হাসপাতালের কর্মকর্তা মাহামুদুল হাসানের বিরুদ্ধে মাদক সেবন, ষ্টাফদের সাথে অনৈতিক সম্পর্ক, ক্ষমতার অপব্যবহার করে চাকুরীচ্যুত এবং রোগীর- তাদের অভিভাবক ও ডাক্তারদের সাথে অসাদাচারণসহ নানা অভিযোগ তুলে ধরে হাসপাতালের ম্যানিজিং কমিটির বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন হাসপাতালের চাকুরীচ্যুত কর্মচারী ও সাধারণ কর্মচারীগণ। তিন পাতার লিখিত অভিযোগে মাহামুদুল হাসানের বিভিন্ন অনিয়ম ও কৃতকর্মসহ হাসপাতালে অফথ্যালমিক  এ্যাসিষ্ট্রান্ট নামের এক মহিলা ষ্টাফের সাথে দৈহিক সম্পর্কের বিষয়ে জড়িয়ে পড়ে তার সংসার ভাঙ্গার লিখিত অভিযোগ ম্যনিজিং কমিটির বরাবর দাখিল করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মচারী জানান উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি থাকায় সম্পুন্ন নিয়ম বহিভূত ভাবে মাহমুদুল হাসানকে মনিটরিং অফিসার পদ থেকে কিছু দিন আগে এ্যাডমিনিস্ট্রেটর পদে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া সে অনেককে কারণ ছাড়াই ক্ষমতার দাপটে প্রতিষ্ঠান থেকে বিদায় করে দিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের পরিচালক ডাঃ আব্দুল হান্নান জানান, মাহামুদুল হাসান বর্তমানে মৌখিক ভাবে ছুটিতে রয়েছে। মাদকসহ আটক হয়েছে এমন কোন তথ্য আমার কাছে নাই। এছাড়া আমি নতুন এসেছি তার পদন্নতি এবং তার বিরুদ্ধে লিখিত কোন অভিযোগের বিষয়ে আমার জানা নাই তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে চেয়ারম্যান মহোদয়ের সাথে আলোচনা করে তার বিরুদ্ধে নিয়মতান্ত্রীক ব্যবস্থা গ্রহন করা হবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *