September 8, 2024
আঞ্চলিক

শিক্ষার্থীদের সাংগঠনিক ক্ষমতা বৃদ্ধি করে সাংস্কৃতিক কর্মকাণ্ড : খুবি ভিসি

খবর বিজ্ঞপ্তি

গতকাল মঙ্গলবার বেলা ৩ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক সপ্তাহ ২০১৯ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন সাংস্কৃতিক কর্মকাণ্ড তথা সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের সম্পৃক্ততা তাদের সাংগঠনিক ক্ষমতা বৃদ্ধি করে, রুচিবোধ সৃষ্টি করে। বিশ্ববিদ্যালয়ের যে সব শিক্ষার্থী শিল্পী না হয়েও এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকে তাদের মধ্যে ব্যবস্থাপনা, উপস্থাপন এবং কথা বলার শৈলী ও দক্ষতা বৃদ্ধি পায়। তারা পেশাগত জীবনেও ভালো করে। তিনি দীর্ঘ ১৮ বছর ধরে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনকে অনন্য সাফল্য এবং ডিসিপ্লিনের অগ্রগতির নিদর্শন হিসেবে উল্লেখ করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী ও ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুস্মিতা দত্ত ও মৈত্রী রায় চৌধুরী। এসময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে সকালে ডিসিপ্লিনে নবীন বরণ অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. মোঃ ইয়াছিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *