September 19, 2024
জাতীয়

শমী কায়সারের বিরুদ্ধে মানহানির মামলা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

স্মার্টফোন খোয়া যাওয়ার পর সাংবাদিকদের হেনস্তার ঘটনায় শমী কায়সারের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন হয়েছে আদালতে। স্টুডেন্ট জার্নাল বিডি নামে একটি নিউজ পোর্টালের সম্পাদক নুজহাতুল হাসান মঙ্গলবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই মামলা নেওয়ার আবেদন করেন।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর সকালে বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি গ্রহণ করা হবে কি না সে বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান।

পরে ওই মামলা আমলে নিয়ে বিচারক রমনা থানার ওসিকে অভিযোগ তদন্ত করে আগামী ১৬ জুনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বলে সংশ্লিষ্ট আদালতের পেশকার আজমল হোসেন জানিয়েছেন।

গত ২৪ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের একটি মিলনায়তনে ই-কমার্সভিত্তিক পর্যটন বিষয়ক সাইট ‘বিন্দু৩৬৫’র উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন শমী কায়সার। বক্তব্য শেষে কেক কাটার পর তার দুটি স্মার্টফোন আর যথাস্থানে পাননি বলে জানান তিনি।

এরপর মিলনায়তনের মূল দরজা বন্ধ করে প্রায় অর্ধশত সাংবাদিককে আটকে রাখা হয়। প্রায় ১০ মিনিট ধরে মিলনায়তনে একাধিক সাংবাদিকের ব্যাগ তল­াশি করেন শমী কায়সারের ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা।

ঘটনার প্রতিবাদ জানিয়ে বেশ কয়েকজন সংবাদকর্মী অনুষ্ঠানস্থল ত্যাগ করতে চাইলে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। পরে বিভিন্ন টেলিভিশনের ক্যামেরার ফুটেজ দেখে সন্দেহভাজন হিসেবে এক তরুণকে চিহ্নিত করা হলেও এখনও তার কোনো খোঁজ মেলেনি। এ ঘটনায় সাংবাদিকদের হেনস্তার জন্য দুঃখপ্রকাশ করেছেন শমী কায়সার।

তবে সাংবাদিকদের ‘চোর’ বলার মধ্য দিয়ে মানহানি করা হয়েছে অভিযোগ করে শমী কায়সারের বিরুদ্ধে এই মামলা করলেন নুজহাত। শহীদ বুদ্ধিজীবীর সন্তান শমী অভিনেত্রী হিসেবে পরিচিতি পাওয়ার পর এখন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই- ক্যাব) সভাপতি এবং এফবিসিসিআইর পরিচালক।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *