September 8, 2024
আঞ্চলিক

রাজধানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মধ্য বাড্ডায় দেড় ঘণ্টা সড়ক বন্ধ রেখে বিক্ষোভ দেখিয়েছে একটি পোশাক কারখানার কর্মীরা। স্টার গার্মেন্টেস নামের ওই কারখানার শ্রমিকদের অবরোধের কারণে শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত প্রগতি সরণির দুই পাশে যানবাহন চলাচল বন্ধ থাকে। ইফতারের আগে ওই সময়ে গুরুত্বপূর্ণ ওই সড়ক বন্ধ থাকায় ছুটির দিনেও আশপাশের সড়কে সৃষ্টি হয় যানজট।

কারখানার কাটিং সেকশনের কর্মী মোহাম্মদ হেলাল বলেন, মালিকপক্ষ গত এপ্রিল মাসে স্টার গার্মেন্টস বন্ধ করে দেয়। তখন প্রতিশ্র“তি দেওয়া হয়েছিল, মে মাসে দুই দিনে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

আমাদের বলেছিল, আজকে সকালে মহাখালীতে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে সবাইকে বেতন দেবে। আমরা অপেক্ষা করে ছিলাম, কিন্তু মালিকপক্ষের কেউ আসেনি। আমরা অনেক অপেক্ষার পর সড়কে নামতে বাধ্য হয়েছি। তিনি জানান, স্টার গার্মেন্টেসে বিভিন্ন সেকশনে প্রায় ৮০০ কর্মী কাজ করতেন। তাদের সবার তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

বিক্ষোভস্থলে উপস্থিত ট্রাফিক সার্জেন্ট মাহবুবুর রহমান বলেন, শ্রমিকরা সড়কে নেমে আসায় দুপাশে যানজট তৈরি হয়। পরে পুলিশের পক্ষ থেকে যোগাযোগ করা হলে মালিকপক্ষ শুক্রবারই বকেয়া পরিশোধের আশ্বাস দেয়। ওই আশ্বাসের ভিত্তিতে শ্রমিকরা সন্ধ্যা ৬টার দিকে রাস্তা ছেড়ে গেলে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে বলে জানান সার্জেন্ট মাহবুব।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *