May 19, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

রাজধানীতে দুই বাসে আগুন

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ কয়েকটি বিরোধী রাজনৈতিক দলের ডাকা সর্বাত্মক অবরোধের দ্বিতীয় দিনে এক ঘণ্টার ব্যবধানে রাজধানীতে দুটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বাস দুটি পুড়ে গেছে।

বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর নতুন বাজার এবং শ্যামলীতে এই ঘটনা ঘটে।

নতুন বাজারে সন্ধ্যা সাতটার দিকে বৈশাখী পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সন্ধ্যা ছয়টার দিকে শ্যামলীতে ওয়েলকাম পরিবহনের একটি বাস আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।

নতুন বাজারের ঘটনা সম্পর্কে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের মিডিয়া কর্মকর্তা শাহজাহান সিকদার বলেন, নতুন বাজার কোকাকোলার মোড়ে বৈশাখী পরিবহনের একটি বাসে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে শ্যামলীর ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মাগরিবের নামাজের সময় কলেজগেট থেকে গাবতলীমুখী ওই বাসটি শ্যামলী সিনেমা হল অতিক্রম করছিল। ওই সময় হঠাৎ বাসটির পেছন দিকে আগুন দেখা যায়। একপর্যায়ে স্থানীয়রা মিলে আগুন নেভান।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুল হক ঢাকা মেইলে বাসে অগ্নিসংযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘একটি বাসে লাগানোর চেষ্টা করা হয়েছিল। আগুন পুরোপুরি লাগাতে পারে নাই। তার আগেই নেভানো হয়েছে। যারা আগুন লাগানোর চেষ্টা করেছে, তারা পালিয়ে গেছে।

শেয়ার করুন: