October 24, 2024
আঞ্চলিক

মোংলায় ২৩ কোটি টাকার ভারতীয় পণ্য বোঝাই ট্রলারসহ ১২ পাচারকারী আটক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্র পথে অবৈধভাবে পাচার হয়ে আসা প্রায় ২৩ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি কাপড় আটক করেছে মোংলা কোস্টগার্ড। এ সময় ও ট্রলার সহ গ্রেফতার করা হয়েছে ১২ চোরাকারবারীকে। সোমবার সন্ধ্যায় সমুদ্র এলাকায় থেকে ভারতীয় এ পণ্য সহ আটককৃতদের মঙ্গলবার সন্ধ্যায় মোংলা থানায় হস্তান্তর করা হয়। গতকাল বুধবার সকালে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের বরাত দিয়ে মোংলা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় সোমবার বিকালে কোষ্টগার্ড অপারেশন দলের নিয়মিত টহলদানকালে একটি ট্রালারকে চ্যালেঞ্জ করে তারা। এ সময় কোষ্টগার্ড সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারীরা ট্রলার সহ দ্রæত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের ধাওয়া করে একটি দেশীয় ট্রলার বোঝাই প্রায় ২০ হাজার ৬৯৯ পিচ শাড়ি, ১১০ থ্রী-পিচ ও ৩২১ পিচ লেহেঙ্গা জব্ধ করে। আর এ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১২জন পাচারকারীকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে- হারুন হাওলাদার, স্বপন মিয়া, গিয়াসউদ্দিন, মোসলেম পাটোয়ারি, আবু পাটোয়ারি, বাবু মিয়া, হুমায়ন কবির, মোসলেম উদ্দিন, মামুন হোসেন, আব্দুল কাদের চৌকিদার, শেখ ফরিদ মাল ও মোঃ বাহার উদ্দিন। আটকৃতদের বাড়ী পিরোজপুর, লক্ষিপুর ও নোয়াখালি জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

তাদের বিরুদ্ধে কোস্টগার্ড পশ্চিম জোনের পিটি অফিসার মোঃ রবিউল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে  থানায় একটি মামলা দায়ের করেছেন। সড়ক পথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারী বৃদ্ধি পাওয়ায় এ সকল চোরাকারবারীরা এখন সমুদ্র এলাকা নিরাপদ রুট হিসেবে ব্যবহার করছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *