September 8, 2024
আঞ্চলিক

মোংলায় ভ্রাম্যমান ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ শুরু

 

মোংলা প্রতিনিধি

মোংলায় সুপেয় পানির তীব্র সমস্যা দূর করতে পৌরসভার উদ্যোগে ভ্রাম্যমান ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ শুরু করা হয়েছে। পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী গতকাল সোমবার সকাল ১০টায় ৫ ও ৬নং ওয়ার্ডের বস্তিবাসীর মাঝে পানি বিতরনের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করেন ।

মেয়র মোঃ জুলফিকার আলী জানান, স্থানীয় সংসদ সদস্য ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের সহযোগীতায় জরুরী ভিত্তিতে পৌর এলাকায় পানি সরবরাহের জন্য “দ্য সালাইনেশন ভ্রাম্যমান ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট” নামের এ প্রকলাপটি অনুমোদন করান। এ প্রকল্পের মাধ্যমে প্রতি ঘন্টায় ৬০০ লিটার পানি লবণাক্ততা দূর করে বিশুদ্ধ ও সুপেয় করে পৌরবাসীর মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও জানান, মোংলা পৌর এলাকায় পৌর ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে দীর্ঘদিন থেকে পানি সরবরাহ করা হলেও দীর্ঘদিন অনাবৃষ্টির কারণে পৌর পানি সরবরাহ প্রকল্পের পুকুর ২টির পানি তলানিতে নেমে আসে। ফলে  গোটা পৌর এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহ সম্ভব হচ্ছিলনা। বিভিন্ন ওয়ার্ডে পানির জন্য হাহাকার দেখা দিয়েছিল। তাই পৌর মেয়র উপমন্ত্রী হাবিবুন নাহারের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতায় জনস্বার্থে জরুরী ভিত্তিতে ভ্রাম্যমান ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টটি চালু করা হয়েছে। এ প্লান্টের মাধ্যমে মোংলা পৌর এলাকার সকল ওয়ার্ডে পর্যায়ক্রমে বিশুদ্ধ পানি সরবরাহ করবে।

এ ব্যাপারে ৬নং ওয়ার্ড বাসিন্দা সফিকুল ইসলাম বলেন, মোংলা পৌর সভার বর্তমান মেয়র আলহাজ্ব জুলফিকার আলীর উদ্যোগে আমরা পৌরবাসী এখন থেকে সুপেয় পানি সরবরাহ পাচ্ছি। তিনি বলেন, পবিত্র রমজান মাসে পৌর এলাকায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছিল। সেই মুহুর্তে আমাদের উপমন্ত্রী হাবিবুন নাহারের সহযোগিতায় ভ্রাম্যমান ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট চালু হওয়ায় আমরা আজ বিশুদ্ধ খাবার পানি পাচ্ছি।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *