October 18, 2024
আঞ্চলিকলেটেস্ট

মোংলায় বসুন্ধরা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর জখম ৬

 

দ. প্রতিবেদক

বাগেরহাটের মোংলা বন্দরের শিল্পাঞ্চলের বসুন্ধরা গ্যাস কারখানায় সিলিন্ডার বিস্ফোরন হয়ে ৬ জন গুরুতর জখম হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যায় কারখানার মেইন পয়েন্ট থেকে ৪৫ কেজি ওজনের একটি বড় সিলিন্ডার ভর্তি করার সময় বিস্ফোরিত হয়। আহত ৬ জনকে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছে মোংলা থানা পুলিশ।

বসুন্ধরা গ্যাস সিলিন্ডার বøাস্ট হয়ে খুমেক হাসপাতালের বার্ণ ইউনিটে সন্ধ্যা সোয়া ৭টার দিকে ৬ জনকে ভর্তি করা হয়েছে। তারা হলেন, বাগেরহাট মোংলার শেয়ালাবুনিয়া এলাকার মোঃ শাহ আলমের ছেলে মোঃ সাইফুল (৩০), রামপাল ফয়লা বাজারের রফিক শেখের ছেলে মোঃ তরিকুল ইসলাম (২৮), খুলনার বটিয়াঘাটার করেড্ডন এলাকার নূরুল ইসলামের ছেলে নূর আলম (২৬), রামপালের সোনাতুনিয়া গ্রামের ইনসান শেখের ছেলে আজিম (৩১), রামপাল পেরিখালী গ্রামের মোঃ আরোজ আলীর ছেলে ইমরান (২৯) ও একই এলাকার মোঃ আইয়ুব আলীর ছেলে হাসান সিকদার (২৮)।

মোংলা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল ইসলাম জানায়, শনিবার সন্ধ্যায় মোংলা বন্দরের শিল্পাঞ্চলের বসুন্ধারা নামের একটি গ্যাস কারখানায় গ্যাস বোতলজাত (সিলিন্ডার) করছিল শ্রমিকরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৪৫ কেজি ওজনের একটি সিলিন্ডার লিকেজ হয়ে হঠাৎ বিস্ফোরিত হয়। এসময় কারখানার মধ্যে গ্যাস সিলিন্ডার ভর্তি করার কাজে নিয়োজিত থাকা ছয়জন শ্রমিক গ্যাসের আগুনে দগ্ধ হয়। বিস্ফোরিত গ্যাসের আগুনে দগ্ধ শ্রমিকদের আত্মচিৎকারে অপর পাশে থাকা কারখানার কয়েকজন কর্মকর্তা ও শ্রমিকরা দগ্ধ অবস্থায় দ্রæত তাদের উদ্ধার করে প্রথমে কোম্পানীর নিজস্ব ব্যাবস্থাপনায় চিকিৎসা দেয়া হয়েছিল। পরে রাত সাড়ে ৭টার দিকে আহতদের অবস্থা অবনতি দেখে দ্রæত তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিট বিভাগে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে ও জানান মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *