May 2, 2024
খেলাধুলা

‘মৃত্যুকূপে’ পিএসজি-মিলান-নিউক্যাসলের টিকে থাকার লড়াই

চ্যাম্পিয়ন্স লিগে গতকাল বায়ার্ন মিউনিখের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। এ তালিকায় যোগ হবে আরও কয়েকটি বড় নাম। শুরু থেকেই ‘গ্রুপ অব ডেথ’ ডেথ হিসেবে পরিচিতি পাওয়া গ্রুপ এফ এর খেলায় আজ নকআউট পর্ব নিশ্চিতের লড়াইয়ে মাঠে নামবে পিএসজি, এসি মিলান এবং নিউক্যাসল।

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র এর পর থেকেই মৃত্যুকূপ হিসেবে বিবেচিত হয়ে আসছে গ্রুপ ‘এফ’। চারটি শীর্ষ লিগের চারটি বড় দলই যে আছে এই গ্রুপে। বুন্দেসলিগার বুরুশিয়া ডর্টমুন্ড, লিগ ওয়ানের পিএসজি, সিরি আর এসি মিলান এবং ইংলিশ প্রিমিয়ার লিগের নিউক্যাসল ইউনাইটেড।

এই চারটি দলের মধ্যে ইতিমধ্যেই শেষ ষোলো নিশ্চিত করেছে একমাত্র ডর্টমুন্ডই। জার্মান ক্লাবটি আজ মাঠে নামবে পিএসজির বিপক্ষে। ফরাসি জায়ান্টদের বিপক্ষে আজ জয় পেলে কিংবা ড্র করলেও গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট নিশ্চিত হবে ক্লাবটির।

অপরদিকে ডর্টমুন্ডকে হারাতে পারলে পিএসজি নক আউটে যাবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে। আবার কিলিয়ান এমবাপেরা যদি আজ ড্র করে এবং অপর ম্যাচে মিলান যদি নিউক্যাসলের কাছে না হারে তাহলে রানার্স আপ হয়েই পরের পর্বে যাবে পিসজি।

এদিকে শেষ ষোলো নিশ্চিতে নিউক্যাসলের সামনেও কঠিন সমীকরণ। প্রথমত আজ মিলানের বিপক্ষে জিততেই হবে প্রিমিয়ার লিগের দলটিকে। একই সঙ্গে তাকিয়ে থাকতে হবে ডর্টমুন্ডের বিপক্ষে পিএসজি যাতে জয় না পায় সেদিকেও।

আবার নক আউট নিশ্চিতে মিলানকেও আজ নিউক্যাসলের বিপক্ষে জিততে হবে এবং কামনা করতে হবে বুরুশিয়ার বিপক্ষে পিএসজির পরাজয়ের। কঠিন এই লড়াইয়ে শেষ পর্যন্ত ডর্টমুন্ডের সঙ্গী হয়ে কোন দল যাবে শেষ ষোলোয়- এই উত্তেজনায়ই এখন ভাসছেন ফুটবল প্রেমীরা।

শেয়ার করুন: