September 8, 2024
জাতীয়

বিমানে যুক্ত হয়েছে ১৫টি নতুন প্লেন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে বর্তমানে সর্বাধুনিক ১৫টি নতুন প্লেন যুক্ত হয়েছে বলে জানিয়েছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শনিবার (২০ নভেম্বর) রাজধানীতে বিমানের প্রধান কার্যালয় বলাকায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিমানকে নতুনভাবে গড়ে তোলা হচ্ছে। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুট বৃদ্ধির মাধ্যমে বিমানের অপারেশনের পরিধি বাড়ানো হচ্ছে।

বিশ্বে কোভিড-১৯ এর কারণে সবচেয়ে বেশি এভিয়েশন ও পর্যটনশিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের সব এয়ারলাইন্স একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে সময় অতিবাহিত করেছে। বিমানও এর বাইরে নয়। সেই সময় দেশে দেশে বিভিন্ন এয়ারলাইন্স তাদের কর্মী ছাঁটাই করেছে, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক নির্দেশনার কারণে বিমানের একজন কর্মীকেও চাকরি হারাতে হয়নি।

মো. মাহবুব আলী আরও বলেন, দেশ প্রেমিক বাঙালির চিরন্তন অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নেতৃত্বে মুক্তির সংগ্রামের মাধ্যমে অর্জিত মূল্যবোধ আমাদের উন্নয়নের মূলমন্ত্র। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে ‘সোনার বাংলা’ গড়ে তোলা। জাতির পিতার অসমাপ্ত কাজ আজ বাস্তবায়িত হচ্ছে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিষ্ঠা করেছেন উল্লেখ করে বিমান প্রতিমন্ত্রী বলেন, দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথপ্রদর্শক বিমান। প্রতিষ্ঠার পর হতে বিগত ৪৯ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে পথ পরিক্রম করেছে।

 

বিমানের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মাহবুব আলী বলেন, যারা বিমানের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে তাদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। তাদের কঠোর পরিণতি ভোগ করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ- গৃহ প্রদান কর্মসূচি, শতভাগ বিদ্যুতায়ন, খাদ্যের স্বনির্ভরতা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, তথ্যপ্রযুক্তির প্রসার, আর্থসামাজিক উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়নের ফলে দেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৫০ বছর পূর্তির লোগো উন্মোচন করেন।

এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *