September 20, 2024
জাতীয়লেটেস্ট

বিভাজন নিয়ে শিরদাঁড়া উঁচু করবেন কীভাবে: ফখরুলকে কাদের

 

 

খালেদা জিয়ার মুক্তি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে শুক্রবার সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ বলেন, “বেগম খালেদা জিয়ার মুক্তি আজকে সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে। তাদের (সরকার) রাজনৈতিক প্রভাবে বেগম জিয়ার জামিন হচ্ছে না।”

 

তিনি বলেন, “সরকারের কাছে আমাদের দাবি হবে- যে আজকে বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। যদি না দেন তাহলে আন্দোলন ছাড়া আমাদের অন্য কোনো বিকল্প থাকবে না। এবং বেগম জিয়ার মুক্তি আমরা আন্দোলনের মাধ্যমেই অর্জন করব।”

 

মওদুদ বলেন, “আজকে আমরা গণতন্ত্র হারিয়েছি, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি। একটা তুচ্ছ ভিত্তিহীন মামলাকে কেন্দ্র করে তাকে সাজা দিয়ে জেলখানায় রাখা হয়েছে।”

 

দলের নেতাকর্মীদের আশ্বস্ত করে তিনি বলেন, আজ হোক কাল হোক, তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন, তিনি আমাদের মাঝে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।”

 

মওদুদ বলেন, “দেশে বর্তমানে একদলীয় শাসনব্যবস্থা চলছে। আমাদের অনেক নেতা-কর্মী এখনো নিরুদ্দেশ আছে, এখনো ভয়ে তারা পালিয়ে বেড়ায়, এখনো তারা সামনে আসতে পারে না। এমন অনেক আছে রাতে বাড়িতে থাকতে পারে না।”

 

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘ আসুন, আমরা দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গড়ে তু্ল,ি আমরা দেশে একটি গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে তুলি এবং আমরা যে বিরোধী দল ও সরকারি দল এখন যে ব্যবস্থা আছে সেটা পরিবর্তন করে একটা সহনশীল সমাজ ব্যবস্থা কায়েম করি।”

 

উত্তর কাফরুল বিএনপির উদ্যোগে কাজীপাড়ায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদা বার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রি বিতরণের এই অনুষ্ঠান হয়।

 

উত্তর কাফরুলের সভাপতি আখতার হোসেন জিল্লু’র সভাপতিত্বে আলোচনা সভায় ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, উত্তর কাফরুলের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি বক্তব্য রাখেন।

 

খালেদা জিয়ার জিয়ার বিরুদ্ধে দ্নুীতির দ্ ুমামলায় মোট ১৭ বছরের কারাদণ্ড হয়েছে। এর মধ্যে এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় হাই কোর্টের দেওয়া ১০ বছরের সাজার রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিলের আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 

আর জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের দেওয়া সাত বছররের দণ্ড বাতিল ও খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল গ্রহণের আপিল শুনানির দিন ঠিক করেছে হাই কোর্ট। এছাড়াও একাধিক মামলায় তার বিরুদ্ধে মামলা বিচারাধীন আছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *