September 8, 2024
আঞ্চলিকলেটেস্ট

বিজেএমসিকে নিজের পায়ে দাঁড়াতে হবে : চেয়ারম্যান

দ: প্রতিবেদক

বাংলাদেশ পাটকল কর্পোরেশনকে নিজের পায়ে দাঁড়াতে হবে, লোকসান বহন করা আর সম্ভবনা, তাই কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকদের ঘুড়ে দাঁড়ানোর আহŸান জানিয়েছেন বিজেএমসির চেয়াম্যান শাহ মোহাম্মদ নাছিম।

গতকাল বুধবার দুপুরে খালিশপুর জুটমিলের বোর্ড সভা ও পাট ব্যবসায়ীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকেদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার পাটকলের ব্যাপারে অনেক আন্তরিক। তবে প্রতিবছর পাটখাতে অর্থ বরাদ্দ দেয়া কারোর পক্ষে সম্ভব না। তাই সরকারের কাছে আমরা অফেরত যোগ্য একহাজার কোটি টাকার একটি আবর্তক তহবিল চেয়েছি পাটক্রয়ের জন্য। যা প্রতিবছর প্রতি মিলে পাট ক্রয়ের জন্য দেয়া হবে আবার উৎপাদিত পন্য বিক্রির পর মিলের অর্থথেকে কেটে নিয়ে আবর্তক তহবিল পূরনকরা হবে। ফলে এ তহবিল মজুদ থাকবে সবসময়। সেজন্য সরকারের কাছে এ তহবিল চাওয়া হয়েছে।

পাটকলের বর্তমান মেয়াদ উত্তীর্ন যন্ত্রপাতি দিয়ে আগেরমত উৎপাদন পাওয়া সম্ভব না, যে কারনে বিএমআরই করার জন্য চীনের  সাথে চুক্তি করার প্রচেষ্টা চলছে। সকল মিল বিএমআরই হলে উৎপাদন খরচ অনেক কমে যাবে। মিল লাভজন করা তখন আর কঠিন কিছু হবেনা বলে তিনি জানান।

সকাল ১০টায় খালিশপুর জুটমিলের এন্টারপ্রাাইজ বোর্ডের সভায় অংশগ্রহণ করেন। এসময় মিলের প্রকল্প প্রধান মোঃ মোঃ মোস্তফা কামাল আহমেদ, হিসাব বিভাগীয় প্রধান সহ বোর্ডের অন্যান্য সদস্য গন এসময় উপস্থিত ছিলেন। বোর্ডের মিটিং শেষে তিনি পাট ব্যবসায়ী, সিবিএ নেতৃবৃন্দ এবং স্থানীয় মুক্তিযোদ্ধারা তার সাথে মতবিনিময় করেন। এসময় পাট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ মনিরুল ইসলাম বাশার, খুচরা যন্ত্রাংশ সমিতির সভাপতি আব্দুস সামাদ, সাধারন সম্পাদক জাকির হোসেন, ব্যবসায়ী সমিতির নেতা ইমরুল ইসলাম, সিবিএর সভাপতি দ্বীন ইসলাম, সাধারন সম্পাদক শেখ ইব্রাহিম সহ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *