September 17, 2024
জাতীয়

বিচারক নিয়োগ পরীক্ষায় স্বচ্ছতা নিশ্চিত করার আহŸান রাষ্ট্রপতির

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

মেধাবী ও যোগ্য প্রার্থীরা যাতে বিচারক হিসেবে নিয়োগ পায় তা নিশ্চিত করতে পরীক্ষায় প্রতিটি পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহŸান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে গেলে রাষ্ট্রপতি এ আহŸান জানান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কমিশনের চেয়ারম্যান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সাক্ষাতের সময় প্রতিনিধি দল জুডিশিয়াল সার্ভিস কমিশনের ২০১৮ সালের প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে পেশ করেন।

পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, সাক্ষাতের সময় প্রতিনিধি দল কমিশনের সার্বিক কার্যক্রম এবং প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ সময় রাষ্ট্রপতি প্রবেশ পদে নিয়োগের জন্য কমিশনকে নিয়মিত পরীক্ষা গ্রহণের আহŸান জানান। কমিশনের চেয়ারম্যান বিভিন্ন পদে বিচারকের শূন্যপদ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। সেইসঙ্গে কমিশনের বিদ্যমান বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং এর সমাধানে রাষ্ট্রপতির সহায়তা চান।

প্রেস সচিব জানান, রাষ্ট্রপতি কমিশনের সার্বিক কাজে সন্তোষ প্রকাশ করেন এবং প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি মো. শওকত হোসেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *