October 24, 2024
জাতীয়

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু

দক্ষিণাঞ্চল ডেস্ক

কুষ্টিয়ার সীমান্ত সংলগ্ন এলাকায় ফসল কাটতে গিয়ে বিএএফের গুলিতে আহত বাংলাদেশি কৃষক ভারতে মারা গেছেন। গতকাল শনিবার বিকালে বিজিবি ৪৭ ব্যাটালিয়নের পক্ষে সহকারী পরিচালক জিয়াউর রহমান জানিয়েছেন ভারতে চিকিৎসাধীন অবস্থায় নিহত কৃষকের লাশ রোববার তাদের কাছে হস্তান্তর করার কথা রয়েছে।

বিজিবির ৪৭ ব্যাটালিয়ন কুষ্টিয়ার অধিনায়ক লে. কর্নেল রফিকুল আলম বলেন, এ বিষয়ে বিএসএফ’র সাথে চিটির মাধ্যমে যোগাযোগ চলছে। নিহত কৃষক গাজী সোলইমান মোল্লা (৪৭) দৌলতপুর উপজেলার মরারপাড়া গ্রামের শাহাদত মোল্লার ছেলে।

বিজিবির সহকারী পরিচালক জিয়াউর জানান, গত ৪ ফেব্রæয়ারি বিকালে ছলিমের চর সীমান্ত এলাকায় ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্নে বাংলাদেশি ভূখÐে কৃষক গাজী সোলাইমান, আরিফুল ও সাহাবুল ফসল (সরিষা) কাটছিলেন। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে সোলাইমান পায়ে গুলিবিদ্ধ হন। এ সময় অপর দুই কৃষক রুবেল ও সাহাবুল দৌঁড়ে পালিয়ে গিয়ে প্রাণে বাঁচেন।

পালিয়ে আসা কৃষক আরিফুল ইসলাম জানায়, গুলিবিদ্ধ সোলাইমান ক্ষেতের পাশের একটি ঝোপে লুকিয়ে থাকা অবস্থায় বিএসএফ তাকে খুঁজে বের করে বিএসএফের ক্যাম্পে ধরে নিয়ে যায়। এ সময় তাকে বেধড়ক মারধর করে। পরে চিকিৎসার জন্য ভারতের একটি হাসপাতালে তাকে ভর্তি করে বিএসএফ। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলছেন বিজিবি।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *