September 17, 2024
খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে অনিশ্চিত স্টেইন

 

 

ক্রীড়া ডেস্ক

ফের একবার ইনজুরিতে পড়েছেন প্রোটিয়া ফাস্ট বোলার ডেল স্টেইন। ফলে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তাকে দলে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। পরের ম্যাচে তথা বাংলাদেশের বিপক্ষেও তাকে নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

দীর্ঘদিন ডান কাঁধের ইনজুরিতে ভুগেছেন স্টেইন। এরপর সুস্থ হয়ে গত আইপিএলে যোগ দিলেও ইনজুরির কারণে দেশে ফিরতে হয়। সেই থেকে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। এমনকি তার বিশ্বকাপও অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত স্কোয়াডে জায়গা পেলেও তাকে নিয়ে আপাতত কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না প্রোটিয়া কোচ ওটিস গিবসন।

বৃহস্পতিবার ওভালের ম্যাচে তাকে না পাওয়ার কথা জানানো হলেও এখন একই ভেন্যুতে রোববারের ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও তাকে না খেলানোর সম্ভাবনাই বেশি। ফলে ৫ জুন ভারতের বিপক্ষে তাকে বোলিং করতে দেখা যাবে।

আসন্ন বিশ্বকাপে সবচেয়ে গোছানো পেস বোলিং আক্রমণ দক্ষিণ আফ্রিকার। কিন্তু ইনজুরি তাদের সবচেয়ে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। দলের মূল বোলার কাগিসো রাবাদাও ইনজুরি শঙ্কায় আগেভাগেই আইপিএল থেকে দেশে ফিরে গিয়েছিলেন। আরেক পেসার লুঙ্গি এনগিডি তো কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরেছেন। আর বিশ্বকাপের আগে ইনজুরিতে ছিটকে গেছেন এনরিচ নোর্তজে। স্টেইনের অনুপস্থিতিতে ফাফ ডু প্লেসিসের হাতে উপায় বলতে ডোয়াইন প্রোটিয়াস কিংবা ক্রিস মোরিসকে বেছে নেওয়া।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *