September 19, 2024
আঞ্চলিক

বটিয়াঘাটায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে

বটিয়াঘাটা প্রতিনিধি

বটিয়াঘাটা উপজেলার বিভিন্ন অঞ্চলে গত এক সপ্তাহে ৩ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। সে কারণে এ অঞ্চলের সাধারণ মানুষের মাঝে ডেঙ্গু আতঙ্ক ছড়িছে পড়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার গঙ্গারামপুর  ইউনিয়নের দেবীতলা গ্রামের রথিন রায়ের পুত্র তুহিন রায় (১৯) গত ৩০ আগস্ট শুক্রবার, সুরখালী ইউনিয়নের কল্যানশ্রী গ্রামের মোঃ মোনায়েম খানের পুত্র মোঃ তানজিল (১৩) গত ১ সেপ্টেম্বর রবিবার এবং গঙ্গারামপুর ইউনিয়নের বয়ারভাঙ্গা গ্রামের অনুকুল চন্দ্র মন্ডলের পুত্র হিল্লল মন্ডল (৩০) গতকাল সোমবার জ্বরে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের পরীক্ষাগারে তাদের বøাড পরীক্ষা সহ নানা পরীক্ষায় ডেঙ্গু জ্বর ধরা পড়ে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য – খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ বাপি রায় এ প্রতিবেদককে জানান, ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের মধ্যে তানজিল ও হিল্লল রাজধানী ঢাকাতে আক্রান্ত হয়ে ডেঙ্গুর জীবাণু বহন করে এনেছে। অন্য ১ জন তুহিন রায় বটিয়াঘাটায় আক্রান্ত হয়েছে। তবে ভয়ের কিছু নেই তারা এখন মোটামুটি সুস্থ্য হয়ে উঠেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রাম চন্দ্র সাহা এ প্রতিবেদকে জানান, এ উপজেলার বাইরে বিভিন্ন কারণে বসবাসরত লোকজন ডেঙ্গু রোগ বহন করে আনছে। তবে আতঙ্কিত হবার কিছু নেই। ডেঙ্গু জীবাণুু সৃষ্টি হয় যেমন, নারকেলের মালা, ফুলের টপ, এসির পানি সহ বিভিন্ন পাত্রে পানি জমে থাকে এমন কিছু জিনিস থেকে সাবধান থাকতে হবে। জ্বর হলে লক্ষণ বুঝে পরীক্ষা করতে হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে উপজেলার আক্রান্ত এলাকায় উঠান বৈঠকের মাধ্যমে গন সচেতনা মূলক সভা করা হয়েছে বলে তিনি জানান।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *