September 20, 2024
আঞ্চলিক

বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়িত হচ্ছে : ভূমি সচিব

ফকিরহাট প্রতিনিধি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়িত হতে চলেছে। সকলের একান্ত প্রচেষ্টা আর শততার কারণে এটি করা সম্ভব হয়েছে। তিনি মঙ্গলবার বিকালে বাগেরহাট জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ফকিরহাটের অর্গানিক বেতাগায়, মহিষ প্রজনন কেন্দ্র সম্প্রসারণ প্রকল্পের ভুমি অধিগ্রহণের ক্ষতি পুরণ প্রদান সম্পর্কিত অনলাইনে সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা আগামীতে দেশের প্রতিটি ইউনিয়নে ১টি করে ভুমি অফিস তৈরী করে জনগণের সেবা দৌর গোড়াই পৌছায়ে দিব। আগে জনগন সেবা নেওয়ার জন্য সরকারের কাছে যেতো এখন সরকার জনগনকে সেবা দেওয়ার জন্য জনগনের দৌর গোড়াই পৌঁছে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখার জন্য জেলা প্রশাসনের প্রতি আহবানও জানান তিনি।

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-সচিব মোঃ দৌলতুজ্জামান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ কামরুল ইসলাম, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। বেতাগা ইউনিয়ন পরিষদের সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন, জেলা ভ‚মি অধিগ্রহন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ আলীমুজ্জামান মিলন, সহকারি কমিশনার (ভ‚মি) রহিমা সুলতানা বুশরা, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, ৭১ টেলিভিশনের বাগেরহাট স্টাফ রিপোর্টার বিষ্ণু প্রসাদ চক্রবর্তী, বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, উন্নয়ন সহযোগী আনন্দ কুমার দাশ, মুক্তিযোদ্ধা অমর চন্দ্র দাশ, জমির মালিকদের মধ্যে মোঃ আজিজুর রহমান ও ভবানী রানী দাশ প্রমূখ।

পরে বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবনির্মিত ছাত্রীদের চেঞ্জরুম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম, উপজেলা কৃষি অফিসার মোঃ নাছরুল মিল্লাত, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ পুষ্পেন শিকদার, উপজেলা প্রকৌশলী এম এম এ বকর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবা সুলতানা সহ শিক্ষক, গনমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *