October 18, 2024
আঞ্চলিক

বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষির্কী পালন উপলক্ষে গতকাল শুক্রবার বিকেল ৪ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে খুলনা বিশ্ববিদ্যালয় স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, পৃথিবীতে অনেক রাষ্ট্র নায়ক আছেন, অনেক রাজনীতিক আছেন। কিন্তু ব্যতিক্রম শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি বোঝার বয়স হওয়ার পর থেকে আমৃত্যু এই বাঙালি জাতি ও বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখেছেন। তিনি কখনো লোভের কাছে আত্মসমর্পণ করেনি। পনেরই আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলার জন্য, খুনিদের বিচার যাতে না হয় এমন বহু প্রচেষ্টা করা হয়েছে। এমনকি তাঁর উত্তরসুরী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, আওয়ামী লীগের সিনিয়র নেতা-কর্মীদেরকে নিশ্চিহ্ন করে দিতে একুশে আগস্ট গ্রেনেড হামলা করা হয়। কিন্তু সে প্রচেষ্টা সফল হয়নি।

আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। সভায় সভাপতিত্ব করেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশীষ কুমার দাস। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *